বিজ্ঞাপন

তাজ বেঙ্গলে একান্ত বৈঠকে হাসিনা-মমতা

May 26, 2018 | 7:11 pm

।। শুভজিত পুততুন্ড, কলকাতা থেকে ।।

বিজ্ঞাপন

কলকাতার তাজ বেঙ্গল হোটেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে একান্ত বৈঠকে বসেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শনিবার (২৬ মে) সন্ধ্যা সোয়া ৬টার দিকে হোটেল তাজে আসেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাকে সেখানে স্বাগত জানান কলকাতাস্থ ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান।

প্রধানমন্ত্রী শুক্রবার (২৫ মে) ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকও করেন। সফরের দ্বিতীয় দিন আসানসোলে  নজরুল বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে যোগ দেন শেখ হাসিনা। সেখান থেকে তিনি ডক্টর অব লিটারেচার (ডি.লিট) ডিগ্রি পেয়েছেন।

বিজ্ঞাপন

গত শুক্রবার শেখ হাসিনার সঙ্গে শান্তিনিকেতনের অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায়ের দেখা হলেও সেই অনুষ্ঠানে একান্ত আলাপচারিতার সময় বের করা ছিল কঠিন। তাই বাংলাদেশ সরকার এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের দফতর থেকে আলাদা আলোচনার সময় বের করার চেষ্টা চলছিল।

নির্ধারিত শিডিউল অনুযায়ী শনিবার বিকেলে কলকাতায় নেতাজী ভবন পরিদর্শনের পর নেতাজী সুভাষ বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে রওয়ানা হওয়ার কথা ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকের কারণে শিডিউলে পরিবর্তন আনা হয়।

পরিবর্তিত সূচি অনুসারে নেতাজি ভবন থেকে তাজ বেঙ্গল হোটেল ফেরেন শেখ হাসিনা। সন্ধ্যার পর সেখানে আসেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বিজ্ঞাপন

মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক শেষে শনিবার রাতে দেশে ফেরার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

সারাবাংলা/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন