মঙ্গলবার ২৩শে অক্টোবর, ২০১৮ ইং , ৮ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ১৩ই সফর, ১৪৪০ হিজরী

‘তারেককে হাতের নাগালে না পেয়ে ক্রুদ্ধ আ’লীগ’

ফেব্রুয়ারি ১৩, ২০১৮ | ৬:৫৫ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে হাতের নাগালে না পেয়ে আওয়ামী লীগ নেতারা তার বিরুদ্ধে ক্রুদ্ধ উন্মত্তায় বেসামাল হয়ে কথা-বার্তা বলছেন বলে অভিযোগ অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মঙ্গলবার বিকেলে আয়োজিত সংবাদ সম্মেল তিনি এ অভিযোগ করেন।

‘লন্ডনে বাংলাদেশ হাই কমিশনে হামলার সঙ্গে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান জড়িত’ —আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের জবাবে রিজভী বলেন, ‘বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে পক্ষপাতদুষ্ট রায় দিয়ে কারাবন্দী করে রাখার পরও ক্ষমতাসীনদের ক্রোধের পরিতৃপ্তি হচ্ছে না।’

‘তারা এখন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নাজেহাল করার জন্য উদ্‌গ্রীব হয়ে আছে। তাকে হাতের নাগালে না পেয়ে আওয়ামী নেতারা ক্রুদ্ধ উন্মত্তায় বেসামাল হয়ে কথাবার্তা বলছেন। এরই প্রতিফলন আমরা দেখছি আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বক্তব্য-বিবৃতিত’ —বলেন রিজভী।

তিনি বলেন, ‘বিএনপি গণতান্ত্রিক আদর্শে দৃঢ়ভাবে বিশ্বাসী একটি রাজনৈতিক দল। বিএনপির ঐতিহ্যে গণতন্ত্রবিনাশী কর্তৃত্ববাদী শাসনের কোনো নজীর নেই। বরং রাজনৈতিক বিরোধীদের প্রতি সহিষ্ণু আচরণ করা বিএনপির শিক্ষা। কারণ, বিএনপি বহু মত ও পথের একত্র অবস্থানে বিশ্বাস করে।’

বিএনপি গণতন্ত্রকে অগ্রসর করার আপসহীন সংগ্রামী একটি রাজনৈতিক দল উল্লেখ করে রিজভী বলেন, ‘খালেদা জিয়া ও তারেক রহমানসহ বিএনপির শীর্ষ নেতারা দলের নেতা-কর্মীদের গণতন্ত্রের পরিসীমার মধ্যে মানবিক মর্যাদা, সুরুচি, সুসংস্কৃতিকে ঊর্ধ্বে তুলে ধরে কথা বলার শিক্ষা দিয়েছেন।’

‘লন্ডনস্থ বাংলাদেশ দুতাবাসে হামলার পেছনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান জড়িত বলে ওবায়দুল কাদের যে দাবি করেছেন সেটি ভিত্তিহীন, বানোয়াট ও অসত্য’ —অভিযোগ রিজভীর।

তিনি জানান, ৩০ জানুয়ারি  থেকে আজ ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত বিএনপির ৪ হাজার ৫৫০ জন নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতার করা সকল নেতা-কর্মীর বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার এবং নিঃশর্ত মুক্তির দাবি জানান রিজভী। পাশাপাশি দলের আহত নেতা-কর্মীদের আশু সুস্থতা কামনা করেন তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন  বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, নির্বাহী সদস্য আমিনুল ইসলাম, নিপুণ রায় চৌধুরী প্রমুখ।

সারাবাংলা/এজেড/আইজেকে

‘তারেককে হাতের নাগালে না পেয়ে ক্রুদ্ধ আ’লীগ’
‘তারেককে হাতের নাগালে না পেয়ে ক্রুদ্ধ আ’লীগ’
‘তারেককে হাতের নাগালে না পেয়ে ক্রুদ্ধ আ’লীগ’