বৃহস্পতিবার ১৩ই ডিসেম্বর, ২০১৮ ইং , ২৯শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৪ঠা রবিউস-সানি, ১৪৪০ হিজরী

তারেক মাসুদকে গুগলের সম্মাননা

ডিসেম্বর ৬, ২০১৮ | ১২:৪৬ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বাংলাদেশি চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদকে সম্মান জানালো গুগল ডুডল। তার সম্মানে গুগল ডুডলে মাটির ময়নার ছবি দেয়া হয়েছে। ‘মাটির ময়না’ মূলত তারেক মাসুদ নির্মিত সিনেমা। সিনেমাটি কান চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়। এবং এটি ডিরেক্টরস ফোর্টনাইট লাভ করে।


আরও পড়ুন :  ডিসেম্বরে নয়, পয়লা বৈশাখে আসছে ‘সঞ্জীব চৌধুরী’


আজ (৬ ডিসেম্বর) তারেক মাসুদের ৬২তম জন্মদিন। সেকারণে তার প্রতি এমন সম্মান জানালো গুগল। এর আগে কবি শামসুর রাহমান, কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদকে গুগল সম্মান জানিয়েছিল। তবে সে সম্মাননা কেবল বাংলাদেশিদের জন্য সীমাবদ্ধ ছিল। তারেক মাসুদের মাধ্যমে এবারই প্রথম কোন বাংলাদেশি সম্পর্কে জানবে বিশ্ববাসী।

প্রয়াত তারেক মাসুদকে গুগলের এমন সম্মানে তার স্ত্রী ক্যাথরিন বলেন, ‘এটা সত্যিই অত্যন্ত সম্মানজনক যে, এভাবে গুগল কর্তৃপক্ষ তারেকের কাজের মূল্যায়ন ও স্বীকৃতি জানাচ্ছে। তারেক মাসুদ ছিলেন তরুণ নির্মাতার কাছে অনুকরণীয় আদর্শ। বাংলাদেশের অত্যন্ত দূরদর্শী ও অগ্রগামী নির্মাতাদের একজন ছিলেন তারেক। একই সঙ্গে দেশে ও বিদেশে রয়েছে তার অসংখ্য গুণগ্রাহী।’

২০১১ সালের ১৩ আগস্ট ‘কাগজের ফুল’ চলচ্চিত্রের শুটিংয়ের লোকেশন দেখে ফেরার পথে এক সড়ক দুর্ঘটনায় নিহত হন কিংবদন্তি এই সিনেমার ফেরিওয়ালা।

সারাবাংলা/আরএসও/এএসজি


আরও পড়ুন :  ‘রালফ ব্রেকস দ্য ইন্টারনেট’ ও ‘মরটাল ইঞ্জিনস’ একসঙ্গে ঢাকায়


Tags: , ,

তারেক মাসুদকে গুগলের সম্মাননা
তারেক মাসুদকে গুগলের সম্মাননা
তারেক মাসুদকে গুগলের সম্মাননা