সোমবার ২১শে জানুয়ারি, ২০১৯ ইং , ৮ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, ১৩ই জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

তিন চিকিৎসক নতুন মন্ত্রিসভায়

জানুয়ারি ৬, ২০১৯ | ১০:৫৯ অপরাহ্ণ

।। জাকিয়া আহমেদ, স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা:
পূর্ণ মন্ত্রী না হলেও অন্তত একজন প্রতিমন্ত্রী পাওয়াা গেলো স্বাস্থ্য মন্ত্রণালয়ে। স্বাস্থ্য সেক্টরের নানা জটিল বিষয় চিকিৎসক ছাড়া আসলে বোঝার কথাও নয়। নতুন মন্ত্রিসভায় প্রতিমন্ত্রী হিসেবে ডা. মুরাদ হাসানের নাম ঘোষণার পর এমন মন্তব্য করলেন জাতীয় ক্যানসর গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালের সহাযোগী চিকিৎসক ডা. হাবিবুল্লাহ তালুকদার রাসকিনের। তবে একা ডা. হাবিবুল্লাহ-ই নন, পুরো চিকিৎসক সমাজই নতুন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্বে একজন চিকিৎসককে পেয়ে আনন্দিত। ডা. মুরাদ হাসান ছাড়া আরও দুজন চিকিৎসক ঠাঁই পেলেন এবারের মন্ত্রিসভায়।

জামালপুর-৪ ( সরিষাবাড়ী) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন ডা. মুরাদ হাসান। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে অনকোলজি বিভাগে কনসালটেন্ট হিসেবে কর্মরত।

ডা. মুরাদ হাসান ছাড়া আরও দুই চিকিৎসক স্থান পেয়েছেন নতুন মন্ত্রিসভায়। তারা হলেন ডা. দীপু মনি ও ডা. এনামুর রহমান।

তাদের মধ্যে দেশের প্রথম নারী শিক্ষামন্ত্রী হিসেবে মন্ত্রিসভায় স্থান পেয়েছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপুমনি। তিনি দেশের প্রথম নারী পররাষ্ট্রমন্ত্রী হিসেবে ২০০৯ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। ডা. দীপু মনি চাঁদপুর-৩ (চাঁদপুর-হাইমচর) আসন থেকে নির্বাচিত হয়েছেন।

এদিকে, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন সাভারের ডা. এনামুর রহমান মেডিকেল কলেজ অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা ডা. এনামুর রহমান।

জানতে চাইলে এনামুর রহমান বলেন, ‘দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছি। সব কৃতজ্ঞতা মহান আল্লাহর। গভীর শ্রদ্ধা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। কৃতজ্ঞতা আমার সাভার ও আশুলিয়ার সর্বস্তরের জনগণের প্রতি। অনেক ভালোবাসা আমার দলের প্রিয় নেতাকর্মীদের।’

প্রসঙ্গত, রোববার (৬ জানুয়ারি) বিকেলে সচিবালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে নতুন মন্ত্রিসভার সদস্যদের নাম ঘোষণা করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। নতুন মন্ত্রিসভার প্রধানমন্ত্রীসহ ২৫ জন পূর্ণ মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও ৩ জন উপমন্ত্রী আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে সোমবার বিকেল সাড়ে ৩টায় বঙ্গভবনে শপথ নেবেন।
সারাবাংলা/জেএ/এমএনএইচ

তিন চিকিৎসক নতুন মন্ত্রিসভায়
তিন চিকিৎসক নতুন মন্ত্রিসভায়
তিন চিকিৎসক নতুন মন্ত্রিসভায়