শনিবার ২০ জানুয়ারি, ২০১৮, ৭ মাঘ, ১৪২৪, ২ জমাদিউল-আউয়াল, ১৪৩৯

Live Score

তিন দিনেই বুঝেছি কাজ করা চ্যালেঞ্জিং: মোস্তাফা জব্বার

জানুয়ারি ১০, ২০১৮ | ৩:০৫ অপরাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট
ঢাকা: সদ্য দায়িত্ব পাওয়া ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী বলেছেন, বুধবার তাঁর অফিসের তৃতীয় দিন। তিন দিনেই মনে হয়েছে এ খাতের কাজ প্রচুর চ্যালেঞ্জিং। আমরা অনেক কাজ করেছি, তবে এখনও অনেক কাজ বাকি।

তথ্য প্রযুক্তি খাতে মেয়েরা অসাধ্য সাধন করেছে মন্তব্য করে ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার ক্ষেত্রে সবচেয়ে বড় ভূমিকা মেয়েদের।

বুধবার কারওয়ানবাজারের জনতা টাওয়ার সফটওয়্যার টেকনোলজি পার্কে সভা কক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বাংলাদেশে বিজ্ঞান, প্রযুক্তি, প্রকৌশল ও গণিতে মেয়েদের সংখ্যা বৃদ্ধি বিষয়ে এই গোলটেবিল আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক নামক একটি সংগঠন।

মোস্তাফা জব্বার বলেন, তথ্য-প্রযুক্তি এমন এক যায়গা যেখানে মেয়েদের কাজ করার সুযোগ অন্য যে কোন জায়গার চেয়ে বেশি। কারণ এই খাতে কাজ করতে মেয়েদের ঘরের বাইরে যেতে হয়না। অনেক মেয়েই ঘরে বসে তিন থেকে চার হাজার ডলার অায় করছে।

মন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ গঠনের জন্য যেখানে যেখানে যেই মন্ত্রণালয়ে যাওয়া দরকার সেখানেই যাবো। কাজ করতে গিয়ে পিছুপা হবো না।
এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন মরগুয়াব স্টেট ইউনিভার্সিটির সহকারি অধ্যাপক ড. সামিনা এম সাইফুদ্দিন।
সারাবাংলা/ইএইচটি/জেএএম