মঙ্গলবার ১৯ জুন, ২০১৮, ৫ আষাঢ়, ১৪২৫, ৪ শাওয়াল, ১৪৩৯

তিস্তার পানি সমস্যার সমাধান যথাসময়ে হবে: হাছান মাহমুদ

মে ২৬, ২০১৮ | ৯:২১ অপরাহ্ণ

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ভারতের সঙ্গে তিস্তা নদীর পানি বণ্ঠন সমস্যার সমাধান যথাসময়ে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ। তিনি বলেন, ভারতের কাছ থেকে ন্যায্য হিস্যা আদায় করতে শেখ হাসিনাই পারেন।

শনিবার (২৬ মে) ঢাকা রিপোটার্স ইউনিটির স্বাধীনতা হলে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত ‘মহকাশে নিজ কক্ষে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, শেখ হাসিনার নেতৃত্বে স্থলসিমান্ত ও সমুদ্রসীমা সমস্যার সমাধান হয়েছে, গঙ্গার পানির হিস্যা আদায় হয়েছে; একইভাবে সময়মতো তিস্তার পানি সমস্যারও সমাধান হবে।

তিস্তার পানি নিয়ে বিএনপি নেতাদের কথা বলার সমালোচনা করে তিনি বলেন, খালেদা জিয়া দিল্লীতে গিয়ে গঙ্গার পানির বিষয়ে কথা বলতে ভুলে গিয়েছিলেন। যে দলের নেত্রী ভারতে গিয়ে গঙ্গার পনির বিষয়ে কথা বলতে ভুলে যান, তাদের দলের নেতাদের তিস্তার পানির বিষয়ে কথা বলা মানায় না।

হাসান মাহমুদ বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের একটি রাজ্যের রাজধানীতে গেছেন। ভারতের প্রধানমন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রীর প্রতি সম্মান দেখাতে এবং বৈঠক করতে রাজধানী নয়া দিল্লী থেকে কলকাতায় যান। এতেই বোঝা যায় বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক কত গভীর।

চলমান মাদক বিরোধী অভিযানের বিষয়ে তিনি বলেন, এই অভিযানে বাংলাদেশের মানুষ খুশি। যে যাই বলুক মাদকের বিরুদ্ধে অভিযান চলবে। দল মত নির্বিশেষে যারাই মাদকের সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে সরকার ব্যাবস্থা গ্রহণ করছে এবং করবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিক। আরও উপস্থিত ছিলেন, খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, তাঁতী লীগের কার্যকরী সভাপতি সাধনা দাশ গুপ্তা ও সাধারণ সম্পাদক শাহাদাত হোসেনসহ অনেকে।

সারাবাংলা/এসও/আইএ

তিস্তার পানি সমস্যার সমাধান যথাসময়ে হবে: হাছান মাহমুদ
তিস্তার পানি সমস্যার সমাধান যথাসময়ে হবে: হাছান মাহমুদ