বুধবার ২৫ এপ্রিল, ২০১৮ , ১২ বৈশাখ, ১৪২৫, ৮ শাবান, ১৪৩৯

তৃতীয় রাউন্ড শেষে শীর্ষে বেঙ্গল চেস ক্লাব

ডিসেম্বর ১১, ২০১৭ | ৮:৪৪ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক

বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে ‘এস এ গ্রুপ অব কোম্পানীজ লিঃ প্রিমিয়ার ডিভিশন দাবা লিগ-২০১৭’ এর তৃতীয় রাউন্ডের খেলা সোমবার (১১ ডিসেম্বর) জাতীয় ক্রীড়া পরিষদের এনএসসি টাওয়ার অডিটোরিয়াম লাউঞ্জে অনুষ্ঠিত হয়। তৃতীয় রাউন্ডের খেলায় বেঙ্গল চেস ক্লাব লিঃ ৪-০ পয়েন্টে একসেস চেস ক্লাবকে পরাজিত করে।

বেঙ্গল চেস ক্লাবের পক্ষে জর্জিয়ার গ্র্যান্ড মাস্টার মিখাইল মেচেডলিশভ্যালি, গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদ, জর্জিয়ার গ্র্যান্ড মাস্টার লুকা পাইচাডজের ও ক্যান্ডিডেট মাস্টার মনির হোসেন যথাক্রমে একসেস চেস ক্লাবের আহমেদ হোসেন মজুমদার, গিয়াস উদ্দিন আহমেদ, শেখ রাশেদুল হাসান ও শেখ মোঃ খায়রুল ইসলামকে পরাজিত করেন।

গতবারের প্রিমিয়ার ডিভিশন দাবা লিগ চ্যাম্পিয়ন সাইফ স্পোর্টিং ক্লাবের বিরতির দিন ছিল। তৃতীয় রাউন্ড শেষে বেঙ্গল চেস ক্লাব তিন খেলায় পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। সাইফ স্পোর্টি ক্লাব ও বাংলাদেশ নৌবাহিনী দাবা দল দুই খেলায় পূর্ণ ৪ পয়েন্ট করে এবং শেখ রাসেল চেস ক্লাব, সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাব ও সুলতানা কামাল স্মৃতি পাঠাগার ৩ খেলায় ৪ পয়েন্ট কওে নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে।

তৃতীয় রাউন্ডে বাংলাদেশ নৌবাহিনী ৩-১ পয়েন্টে গোল্ডেন স্পোর্টিং ক্লাবকে পরাজিত করে। নৌবাহিনীর আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন ও ফিদে মাস্টার খন্দকার আমিনুল ইসলাম যথাক্রমে গোল্ডেন স্পোর্টিংয়ের মোহাম্মদ আমির আলী রানা ও তাহসিন তাজওয়ার জিয়াকে পরাজিত করেন। গোল্ডেন স্পোর্টিংয়ের ফিদে মাস্টার ইউনুস হাসান ও মোঃ শওকত বিন ওসমান শাওন যথাক্রমে নৌবাহিনীর ফিদে মাস্টার সেখ নাসির আহমেদ ও ফিদে মাস্টার মোহাম্মদ জাভেদের সাথে ড্র করেন। শেখ রাসেল চেস ক্লাব ৩.৫-০.৫ পয়েন্টে সুলতানা কামাল স্মৃতি পাঠাগারকে পরাজিত করে। শেখ রাসেল চেসের পক্ষে ভারতীয় কুস্তভ কুন্ড, আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল ও ভারতীয় নীলেশ সাহা যথাক্রমে সুলতানা কামালের আহমেদ জাহাঙ্গীর বাবুল, মিহির লাল দাস ও বাদল হালদারকে পরাজিত করেন।

এদিকে, সুলতানা কামালের দেলোয়ার হোসেন শেখ রাসেল চেসের ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগের সাথে ড্র করেন। তিতাস ক্লাব ২.৫-১.৫ পয়েন্টে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্পোর্টস ক্লাবকে পরাজিত করে। তিতাস ক্লাবের পক্ষে ইকরামুল হক সিয়াম ও ফিদে মাস্টার মোহাম্মদ মালেক যথাক্রমে ফায়ার সার্ভিসের মোহাম্মদ মাইনুদ্দিন ও মোঃ মুজিবুর রহমানকে পরাজিত করেন। ফায়ার সার্ভিসের বদরুল আলম তিতাস ক্লাবের ফিদে মাস্টার মোঃ সাইফ উদ্দীনকে পরাজিত করেন। ফায়ার সার্ভিসের অভিক সরকার তিতাসের ক্যান্ডিডেট মাস্টার সোহেল চৌধুরীর সাথে ড্র করেন। সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাব ২.৫-১.৫ পয়েন্টে লিওনাইন চেস ক্লাবকে পরাজিত করে। সোনালী ব্যাংকের পক্ষে দেওয়ান শহিদুল আমিন ও মোঃ মতিউর রহমান মামুন যথাক্রমে লিওনাইনের মোঃ জামাল উদ্দিন ও হাবিবুর রহমান সোহেলকে পরাজিত করেন। লিওনাইনের মোহাম্মদ আমিনুল ইসলালম সোনালী ব্যাংকের আব্দুল মোমিনকে পরাজিত করেন। সোনালী ব্যাংকের শাহনাজ মোহাম্মদ ফারুক লিওনাইনের ফিদে মাস্টার রোজউল হকের সাথে ড্র করেন।

সারাবাংলা/এমআরপি/১১ ডিসেম্বর ২০১৭

আরও পড়ুন