বৃহস্পতিবার ১৮ জানুয়ারি, ২০১৮, ৫ মাঘ, ১৪২৪, ৩০ রবিউস-সানি, ১৪৩৯

Live Score

থ্রি-পিসে ছাড়ের প্রতিযোগিতা

জানুয়ারি ১২, ২০১৮ | ১২:৩৬ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: আর্ন্তজাতিক বাণিজ্য মেলায় ক্রেতা টানতে বিভিন্ন রকম ছাড় দেয়া হচ্ছে থ্রি-পিসে। শো-রুম গুলোও সাজানো হয়েছে নানা কাপড়, রং এবং বিভিন্ন ডিজাইনের বাহারি থ্রিপিসে। মেলায় ছুটির দিনে ঘুরে দেখা যায় এমন চিত্র। বিক্রেতারা বলছেন, মেলার বেশ কিছুদিন পেরিয়ে গেলেও এখন পর্যন্ত  কাঙ্খিত বিক্রি শুরু হয়নি। তবে ছুটির দিনে অন্যান্য দিনের চেয়ে বিক্রি বেশ বাড়ে।

মেলায় অংশ নেয়া দুবাই কালেকশনে গিয়ে দেখা যায়, এক হাজার টাকা দিয়ে তাঁতের তৈরি এক সেট থ্রি-পিস কিনলেই ফ্রি পাওয়া যাচ্ছে দুই সেট থ্রি-পিস। এছাড়া পাকিস্তানি লন কাপড়ের তিন সেট থ্রি পিস পাওয়া যাচ্ছে মাত্র ১২’শ টাকায়। এছাড়া সুতি কাপড়ের একসেট থ্রি-পিস পাওয়া যাচ্ছে ২৫০ টাকায় আর তিন সেট ৫৯৯ টাকায় পাওয়া যাচ্ছে।

দেশি লন কাপড়ের দুই সেট থ্রি-পিস পাওয়া যাচ্ছে ১ হাজার টাকায়। দুবাই কালেকশনের বিক্রেতা ফয়সাল ও রফিক সারাবাংলাকে বলেন, ক্রেতাদের জন্য ব্যাপক ছাড়ের সুযোগ রয়েছে এখানে। যে কেউ এ সুযোগ নিতে পারেন। তবে মেলার মাঝামাঝি সময় এলেও পুরোপুরি বিক্রি শুরু হয়নি। যদিও শুক্র ও শনিবার ভাল কেনাবেচা হয়।

জান্নাত এন্টারপ্রাইজে দেয়া হচ্ছে গোল্ডেন অফার। যেকোন দামের থ্রি-পিস কিনলেই পাওয়া যাচ্ছে ২০০ টাকা ডিসকাউন্ট। তাঁতের এক সেট থ্রিপিস পাওয়া যাচ্ছে ৪’শ টাকায়। এছাড়া সুতি প্রিন্টের তিন সেট থ্রি-পিস মিলছে ১২’শ টাকায়। এ শো-রুমে রয়েছে দেশি, ভারতীয় এবং পাকিস্তানি বুটিকস কালেকশন। তাছাড়া জরি বসানো বিভিন্ন ডিজাইনে থ্রি-পিস নজর কাড়ছে ক্রেতাদের।

শো-রুমের বিক্রয়কর্মী মো: আল আমিন ম্যাগনেট বলেন, ছাড়ের পরও বিক্রি খুব একটা হচ্ছে না। তবে মেলার শেষ দিকে বিক্রি বাড়বে বলে আশা করছেন তিনি।

দিশা ফ্যাশনে রয়েছে বিভিন্ন বাহারি থ্রি-পিসের সমাহার। অফার হিসেবে দেয়া হচ্ছে তিন সেট থ্রি-পিস ৯৯৯ টাকায়। দোকানের বিক্রেতারা জানান, ছুটির দিনে বিক্রি বেশি হলেও অন্যান্য দিনগুলোর বেচাকেনা হতাশাজনক।

মেলায় দক্ষিণ বনশ্রী থেকে আসা আনোয়ার হোসেন জানান, আমি স্বল্প বেতনভুক্ত শ্রমিক। তাই স্ত্রীর জন্য কম দামে তিনটি থ্রি-পিস কিনেছি। শেওড়াপাড়া থেকে এসেছেন গৃহিণী মীনা বেগম। তিনি বলেন থ্রি-পিসগুলো বেশ ভালই লাগছে। পছন্দ হলে কিনবো।

সারাবাংলা/জেজে/জেডএফ