শুক্রবার ২০ জুলাই, ২০১৮, ৫ শ্রাবণ, ১৪২৫, ৫ জিলক্বদ, ১৪৩৯

দক্ষিণ আফ্রিকা সিরিজে নিষিদ্ধ হাথুরু-চান্দিমাল

জুলাই ১২, ২০১৮ | ১:১৫ পূর্বাহ্ণ

।। স্পোর্টস ডেস্ক ।।

বল টেম্পারিং কান্ডে জড়িত থাকায় দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য নিষিদ্ধ হলেন শ্রীলঙ্কান কোচ চান্ডিকা হাথুরুসিংহে, দলের অধিনায়ক দিনেশ চান্ডিমাল ও ম্যানেজার আশাঙ্কা গুরুসিনহা। বৃহস্পতিবার (১২ জুলাই) ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি) জানিয়েছে।

সেন্ট লুসিয়ায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে বল টেম্পারিংয়ের অভিযোগ উঠেছিল চান্দিমালের। যে কারণে  প্রাথমিকভাবে ৫ রান জরিমানা করলেও অভিযোগ প্রমাণিত হওয়ায় পর সিরিজের শেষ ম্যাচে নিষিদ্ধ হয়েছিলেন চান্দিমাল। এছাড়াও জরিমানা হিসেবে তার ম্যাচ ফি’র পুরোটাই কেটে রাখা হয়েছিল।

এবার সেই শাস্তি বেড়েছে লঙ্কানদের।  দক্ষিণ আফ্রিকার সিরিজে তিনজনকেই নিষিদ্ধ করেছে আইসিসি।

এর আগে উইন্ডিজদের বিপক্ষে শাস্তি পাওয়ার (৫ রান) বিপরীতে বিরোধে জড়িয়েছিল লঙ্কানরা। যে কারণে শাস্তি দেয়ার পর প্রায় ২ ঘণ্টা মাঠের বাইরে ছিল তারা। অখেলোয়াড়সুলভ এই আচরণের কারণেই ‘লেভেল তিন’ এর অপরাধের কারণে এমন সিদ্ধান্ত নিয়েছে আইসিসি।

চান্দিমালের অনুপস্থিতিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে অধিনায়কের দায়িত্ব আসতে পারেন সুরাঙ্গা লাকমল, অ্যাঞ্জালো ম্যাথিউস ও রাঙ্গানা হেরাথ। গলে প্রথম টেস্ট (১২ জুলাই), আর কলম্বোয় অনুষ্ঠিত হবে দ্বিতীয় টেস্ট (২০ জুলাই)।

 

সারাবাংলা/এসএন

দক্ষিণ আফ্রিকা সিরিজে নিষিদ্ধ হাথুরু-চান্দিমাল
দক্ষিণ আফ্রিকা সিরিজে নিষিদ্ধ হাথুরু-চান্দিমাল