শনিবার ১৯শে জানুয়ারি, ২০১৯ ইং , ৬ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, ১২ই জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

দুই বছর পর ছাড়পত্র পেল ‘হৃদয়ের রংধনু’

অক্টোবর ২৩, ২০১৮ | ৬:১২ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।। 

দেশের পর্যটনকে গুরুত্ব দিয়ে নির্মিত ছবি ‘হৃদয়ের রংধনু’। ছবিটির সেন্সর সার্টিফিকেট পাওয়া নিয়ে অনেক জল ঘোলা হলো। বিষয়টি নিষ্পত্তির জন্য অভিযোগ গিয়েছিল বাংলাদেশের উচ্চ আদালতেও। এতো কিছুর পর অবশেষে ছবিটির সেন্সর ছাড়পত্র মিলেছে। মঙ্গলবার (২৩ অক্টোবর) ‘হৃদয়ের রংধনু’ ছবির পরিচালক রাজিবুল হোসেন হাতে পেয়েছেন সেন্সর সার্টিফিকেট।


আরও পড়ুন :  প্রযোজনায় স্টার সিনেপ্লেক্স, ছবি হবে সার্ফিং নিয়ে


তিনি সারাবাংলাকে বলেন, ‘দুই বছর পর ছবির সেন্সর সার্টিফিকেট পেলাম। আমার ছবির এই সেন্সর পাওয়াটাকে আমি স্বাধীন চলচ্চিত্র নির্মাতাদের জয় বলে মনে করছি। এখন আমাদের অনেক কাজ। ছবির প্রচারসহ আর কি কি হতে পারে সে জন্য একটা সাংবাদিক সম্মেলন করব শিগগিরই। সেখানে আমাদের পরবর্তী কাজ সম্পর্কে জানানো হবে।’

সেন্সর সার্টিফিকেট হাতে নিয়ে রাজিব একটি ছবি দিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। ছবির সঙ্গে একটা বড় ক্যাপশনও রয়েছে। রাজীব লিখেছেন, ‘বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের সঙ্গে দুই বছর লড়াই করে ছাড়পত্র পেয়েছি। স্বাধীন চলচ্চিত্র নির্মাতা ও স্বাধীন চলচ্চিত্র আন্দোলনের জন্য এটি উদাহরণ হয়ে থাকবে। পাশে দাঁড়ানোর জন্য কাগজ, টেলিভিশন ও অনলাইনের সাংবাদিকদেরকে আমি বিশেষ ভাবে ধন্যবাদ দিতে চাই। আমার সিদ্ধান্তের প্রতি বিশ্বাস রাখার জন্য আমি আমার টিমকেও ধন্যবাদ দিতে চাই। সেই সঙ্গে অপেক্ষা করার জন্য দর্শকদেরকে ধন্যবাদ। শিগগিরই আমরা মুক্তির তারিখ ঘোষণা করব।’

হৃদয়ের রংধনু ছবিতে বাংলাদেশি অনেক অভিনয় শিল্পীর সঙ্গে বিদেশী শিল্পীরাও অভিনয় করেছেন। এক্সপেরিমেন্টাল ধাঁচের এই ছবিতে একঝাঁক ভ্রমণপিপাসু মানুষের চোখ দিয়ে দেখানো হবে বাংলাদেশের আবহমান সৌন্দর্য।

প্রসঙ্গত, ‘হৃদয়ের রংধনু’ ছবিটি নিয়ে একাধিকবার সেন্সর বোর্ড ও বাংলাদেশ পর্যটন করপোরেশনের সঙ্গে সভা হয়েছে। সেন্সর বোর্ড ও পর্যটন করপোরেশন সিনেমার কিছু বিষয় পরিবর্তন-কর্তন করতে বলে চিঠিও দেয় পরিচালককে। যার অধিকাংশই পরিমার্জন করেন পরিচালক।

সারাবাংলা/টিএস/পিএ


আরও পড়ুন :

হেমন্তে আসছে ‘দহন’

এবারের উচ্চাঙ্গসংগীত উৎসব ফেব্রুয়ারিতে

দীপিকার প্রেমিকেরা

পাঁচ দিনেই মুনাফার ঘরে ‘দেবী’


আরো দেখুন :

সারাবাংলা’য় আড্ডা। অতিথি : চঞ্চল চৌধুরী। উপস্থাপনা : পলাশ মাহবুব

Tags: ,

দুই বছর পর ছাড়পত্র পেল ‘হৃদয়ের রংধনু’
দুই বছর পর ছাড়পত্র পেল ‘হৃদয়ের রংধনু’
দুই বছর পর ছাড়পত্র পেল ‘হৃদয়ের রংধনু’