শনিবার ২৩ ফেব্রুয়ারি, ২০১৯ ইং , ১১ ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, ১৬ জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

দুদকের ডাকে সময় চেয়েছেন জাপা মহাসচিব

সেপ্টেম্বর ১৮, ২০১৮ | ১:২৭ অপরাহ্ণ

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

ঢাকা: জ্ঞাত আয় বহির্ভূত শত কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) তলবে অসুস্থতার কারণ দেখিয়ে সময় চেয়েছেন জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার। গত বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) এক চিঠিতে আজ মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) তাকে দুদকে হাজির থাকতে বলা হয়। তবে অসুস্থতার কারণ দেখিয়ে তিনি সময় চেয়েছেন বলে দুদক সূত্রে জানা গেছে।

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) দুদকের উপপরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা সৈয়দ আহমেদের পাঠানো এক চিঠিতে জাপার এই নেতাকে তলব করা হয়েছিল।

দুদক সূত্রে জানা গেছে, রুহুল আমিনের বিরুদ্ধে শত কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। রয়েছে সরকারি সম্পত্তি আত্মসাতের অভিযোগও। সরকারের অংশীদার জাতীয় পার্টির নেতা হওয়ায় তিনি অবৈধ সুযোগ গ্রহণ করেছেন বলেও জানতে পেরেছে দুদক।

বিজ্ঞাপন

এর আগে, ২০১৪ সালের নির্বাচনের পর রুহুল আমিনের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করে দুদক। কমিশনে জমা দেওয়া তার হলফনামা বিশ্লেষণ করে অস্বাভাবিক সম্পত্তির তথ্য পাওয়া যায়। বিষয়টি আমলে নিয়ে অনুসন্ধান শুরু করলেও পরে তা বন্ধ হয়ে যায়। ফের ২০১৭ সালে নতুন করে আবারও অনুসন্ধান শুরু হয়। আর এই অনুসন্ধানের অংশ হিসেবেই রুহুল আমিনকে তলব করা হয়েছে।

সারাবাংলা/ইএইচটি/জেএএম

দুদকের ডাকে সময় চেয়েছেন জাপা মহাসচিব
বিজ্ঞাপন
বিজ্ঞাপন