শনিবার ১৭ই নভেম্বর, ২০১৮ ইং , ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৮ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

দেশবাসীর দোয়া চাইলেন মুশফিক

জুন ২৩, ২০১৮ | ১:০৮ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক ।।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পূর্ণাজ্ঞ সিরিজ খেলতে দেশ ছেড়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। টাইগারদের সামনে এবার ক্যারিবীয়ান চ্যালেঞ্জ। আফগানিস্তানের বিপক্ষে সবশেষ টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে মুশফিক-তামিম-সাকিবরা। এবার দুই টেস্ট, তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টির সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজে উড়াল দিয়েছে টাইগাররা। শনিবার (২৩ জুন) গভীর রাতে ঢাকা ত্যাগ করে মুশফিকরা।

সবশেষ ২০১৪ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়েছিল বাংলাদেশ। এবার যাওয়ার আগে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন মুশফিক। নিজের ফেসবুক পেজে একটি ছবি পোস্ট করে তিনি দোয়া চান। সব মিলিয়ে দেড় মাসের লম্বা সফর মুশফিক-তামিমদের সামনে।

১৫ সদস্যের টেস্ট দলের ১৩ জনই রওয়ানা দিয়েছেন। ভিসা জটিলতায় দলের সঙ্গে যেতে পারেননি স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। খুব শিগগিরই দলের সঙ্গে যোগ দেবেন মিরাজ। আর ঈদের ছুটিতে যুক্তরাষ্ট্রে যাওয়া অধিনায়ক সাকিব আল হাসান সেখান থেকেই সরাসরি যোগ দেবেন দলের সঙ্গে। সফরের শেষ ভাগে যুক্তরাষ্ট্রে দুটি টি-টোয়েন্টি খেলবে সাকিব বাহিনী।

শনিবার রাত ১ টা ৪০ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশ ক্রিকেট দলকে বহনকারী বিমানটি রওয়ানা দেয়। প্রথমে দুবাইয়ে, পরে দ্বিতীয় ট্রানজিট হিসেবে নিউইয়র্ক যাবে মুশফিকরা। সেখানে দলের সাথে যোগ দেবেন সাকিব আল হাসান। এরপর নিউইয়র্ক থেকে টাইগাররা সরাসরি চলে যাবে অ্যান্টিগায়। বুধবার এবং বৃহস্পতিবার দুইদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপর আগামী ৪ জুলাই অ্যান্টিগায় শুরু বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার প্রথম টেস্ট।

টেস্টের বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, ইমরুল কায়েস, রুবেল হোসেন, লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, নুরুল হাসান সোহান, তাইজুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, আবু জায়েদ চৌধুরি, শফিউল ইসলাম।

স্ট্যান্ডবাই: মোসাদ্দেক হোসেন, মোস্তাফিজুর রহমান, ইয়াসিন আরাফাত, আবু হায়দার রনি, নাঈম হাসান।

একনজরে বাংলাদেশ-উইন্ডিজ দ্বিপাক্ষিক লড়াইয়ের সূচি:
টেস্ট সিরিজ:
প্রস্তুতি ম্যাচ: ২৮-২৯ জুন, অ্যান্টিগা
প্রথম টেস্ট: ০৪-০৮ জুলাই, অ্যান্টিগা
দ্বিতীয় টেস্ট: ১২-১৬ জুলাই, জ্যামাইকা

ওয়ানডে সিরিজ:
প্রস্তুতি ম্যাচ: ১৯ জুলাই, জ্যামাইকা
প্রথম ওয়ানডে: ২২ জুলাই, গায়ানা
দ্বিতীয় ওয়ানডে: ২৫ জুলাই, গায়ানা
তৃতীয় ওয়ানডে: ২৮ জুলাই, সেন্ট কিটস

টি-টোয়েন্টি সিরিজ:
প্রথম টি-টোয়েন্টি: ৩১ জুলাই, সেন্ট কিটস
দ্বিতীয় টি-টোয়েন্টি: ৪ আগস্ট, ফ্লোরিডা, যুক্তরাষ্ট্র
তৃতীয় টি-টোয়েন্টি: ৫ আগস্ট, ফ্লোরিডা, যুক্তরাষ্ট্র

সারাবাংলা/এমআরপি

দেশবাসীর দোয়া চাইলেন মুশফিক
দেশবাসীর দোয়া চাইলেন মুশফিক
দেশবাসীর দোয়া চাইলেন মুশফিক