রবিবার ২৪ ফেব্রুয়ারি, ২০১৯ ইং , ১২ ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, ১৭ জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

দেশের ঊর্ধ্বে কিছুই নেই, দেশের জন্য কাজ করবো: সুবর্ণা মুস্তাফা

ফেব্রুয়ারি ৯, ২০১৯ | ২:১৭ পূর্বাহ্ণ

।। সৈকত ভৌমিক, সিনিয়র নিউজরুম এডিটর ।।

ঢাকা: একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনে প্রার্থীদের নামের তালিকা চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। শুক্রবার (৮ ফেব্রুয়ারি) রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংরক্ষিত মহিলা আসনের ৪১ জনের নাম ঘোষণা করেন। এর মধ্যে রয়েছেন সাংস্কৃতিক অঙ্গনের প্রতিনিধি খ্যাতিমান অভিনেত্রী সুবর্ণা মুস্তাফাও।

নাম ঘোষণার পর রাতেই সারাবাংলার সঙ্গে আলাপকালে সুবর্ণা মুস্তাফা তার প্রতিক্রিয়ায় বলেন, আমি ছোটবেলা থেকেই একটা দীক্ষায় দিক্ষিত। সেটা হচ্ছে, বাংলাদেশ আমার দেশ। দেশের ঊর্ধ্বে কিছুই নেই। আমাকে যদি দায়িত্ব দেওয়া হয়, সেটা যথাযথভাবে পালন করবো। দেশের জন্য কাজ করবো। অনেকেই নমিনেশন পেপার সাবমিট করেছেন। আর্টিস্টদের মাঝ থেকে অনেকেই সাবমিট করেছেন। এখন পর্যন্ত ৪১ জনের নাম এসেছে। এই সময় আমি নিজেকে সেটেলের ব্যাপারেই ভাবছি। কারণ, মনোনয়ন বোর্ডের সিদ্ধান্তে আমার নাম আসার পরই নিজের ভেতরে এক ধরনের দায়িত্ববোধ কাজ করছে।


আরও পড়ুন :  চলচ্চিত্র বিনিময় নয়, একসঙ্গে দুই দেশে মুক্তির দাবি


সুবর্ণা আরও বলেন, একটা কথা আমি সবসময় মেনে চলি। তাহলো, যারা বাংলাদেশে বিশ্বাস করে না—তারা আমার শত্রু। এটাই আমার ফিলোসোফি। এটা থাকলে আমার মনে হয়, কাজ করা সহজতর হয়। আমি দীর্ঘ দিন অভিনয় জগতে ছিলাম। অভিনয় জগৎ থেকে এসে নতুন দায়িত্ব নিয়ে আমি কখনোই বলবো না যে, এসেই আমি যুগান্তকারী কাজ করে ফেলবো। তবে আমাকে যে দায়িত্ব দেওয়া হবে, যে কাজটুকু দেওয়া হবে, আমি আমার শতভাগ দিয়ে সেই দায়িত্ব পালন করার চেষ্টা করবো।

বিজ্ঞাপন

বাংলাদেশের পক্ষে তাকে যখনই যা করতে বলা হবে তিনি তা অবশ্যই করবেন এবং তার ক্ষমতার পুরোটুকু দিয়েই করবেন বলে প্রত্যয় ব্যক্ত করেন খ্যাতিমান এই অভিনেত্রী।

আর সুবর্ণা মুস্তাফা মনে করেন, সাংস্কৃতিক অঙ্গনের জন্য কাজ করতে আসলে সংসদ সদস্য হওয়ার দরকার নেই। এ বিষয়ে তিনি বলেন, আমি যে জায়গাটাকে ভালোবাসি, সেখানকার উন্নতির জন্য কাজ করে যাওয়া আমার দায়িত্ব, যেটা আমি সব সময়ই করেছি এবং এখনো করছি।

সারাবাংলা/এটি/পিএম

Tags:

দেশের ঊর্ধ্বে কিছুই নেই, দেশের জন্য কাজ করবো: সুবর্ণা মুস্তাফা
বিজ্ঞাপন
বিজ্ঞাপন