শনিবার ২৬ মে, ২০১৮ , ১২ জ্যৈষ্ঠ, ১৪২৫, ১০ রমযান, ১৪৩৯

দেড় বছর পর ট্রফি!; গ্রীন ডেল্টার চুক্তি নবায়ন, জিমিদের বীমা

ফেব্রুয়ারি ১৪, ২০১৮ | ৭:১০ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট
সবশেষ হকির প্রিমিয়ার ডিভিশন লীগ হয়েছিল গ্রীন ডেল্টার ইন্সুরেন্সের পৃষ্ঠপোষকতায়। দেড়বছর আগের সেই শ্বাসরুদ্ধকর ‘ফাইনাল’ জিতে চ্যাম্পিয়ন হয়েছিল মেরিনার্স ইয়াংস। চারবারের চ্যাম্পিয়ন ঊষা ক্রীড়া চক্র হয় রানারআপ।

রেফারির সঙ্গে খেলোয়াড়দের মারামারির ঘটনা ঘটেছিলো সেদিন। ট্রফি দেয়া হয়নি আনুষ্ঠানিকভাবে কোনও দলকেই।

প্রায় দেড় বছর (৫৯২দিন) সেই ট্রফি আনুষ্ঠানিকভাবে তুলে দেয়া হলো চ্যাম্পিয়ন মেরিনার্স ও রানারআপ ঊষাকে। ১৯৮৬ সাল থেকে হকির সঙ্গে পৃষ্ঠপোষকতায় সংশ্লিষ্ট গ্রীন ডেল্টা ইন্সুরেন্স আগামী তিনবছরের চুক্তি নবায়ন করেছে। তিন ধাপে তিন কোটি দেবে তারা।

একইসঙ্গে জাতীয় হকি দলের খেলোয়াড়দের জন্য বীমা করা হয়। দলবদলের আগে খেলোয়াড়রা ইনজুরি নিয়ে যেন দুর্ভাবনা না করে সেজন্য খেলোয়াড়দের জিমি-চয়নদের বীমা করতে এগিয়ে এসেছে বীমা কোম্পানীটি। একবছরের বীমা। প্রত্যেক খেলোয়াড় এক লাখ টাকা পাচ্ছেন। সঙ্গে ফেডারেশনও চুক্তি করেছে। খেলোয়াড়দের সঙ্গে বীমা করার কাহিনী এটা প্রথম বলে মনে করে হকি ফেডারেশনের এডহক কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক এহসান রানা।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের সম্মেলন কেন্দ্রে এ আয়োজন করা হয়।

এসময় হকি দলের দলবদল নিয়ে কথা হয়। নির্দিষ্ট সময়ের মধ্যে দলবদল শেষ করতে চায় ফেডারেশন। এরপরই মাঠে গড়াতে চায় প্রিমিয়ার লিগ। সঙ্গে নারী হকি দল নিয়ে কাজ করার কথাও বলেন সংশ্লিষ্টরা।

সারাবাংলা/জেএইচ

আরও পড়ুন