সোমবার ২২ জানুয়ারি, ২০১৮, ৯ মাঘ, ১৪২৪, ৩ জমাদিউল-আউয়াল, ১৪৩৯

Live Score

দ্বিতীয় জাতীয় মহিলা রাগবি প্রতিযোগিতা শুরু

ডিসেম্বর ১০, ২০১৭ | ৬:৪৩ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক

বাংলাদেশ রাগবি ফেডারেশন ইউনিয়নের ব্যবস্থাপনায় রোববার (১০ ডিসেম্বর) থেকে পল্টন মাঠে শুরু হয়েছে ‘ওয়ালটন দ্বিতীয় জাতীয় মহিলা রাগবি প্রতিযোগিতা-২০১৭।’ তিনদিন ব্যাপী এই প্রতিযোগিতা মঙ্গলবার ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে।

সকালে পল্টন মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় উপস্থিত ছিলেন টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান রখফার সুলতানা খানম (পুলিশের এআইজি, এডমিন), বাংলাদেশ রাগবি ফেডারেশন ইউনিয়নের সাধারণ সম্পাদক মৌসুম আলী, যুগ্ম-সাধারণ সম্পাদক সাঈদ আহমেদ, সদস্য ও টুর্নামেন্ট কমিটির সদস্য পারভীন পুতুল, সদস্য দীন ইসলাম ও সিরাজুল ইসলামসহ ফেডারেশনের অন্যান কর্মকর্তাগণ।

উদ্বোধনী দিনে ১০টি ম্যাচ অনুষ্ঠিত হয়। সেখান থেকে শক্তিমত্তার প্রমাণ দিয়ে সেমিফাইনালে উঠেছে নড়াইল জেলা, মানিকগঞ্জ জেলা কিশোরগঞ্জ জেলা ও নারায়নগঞ্জ জেলা। সোমবার সকাল ৯.৩০ টায় প্রথম সেমিফাইনালে নড়াইল জেলা মুখোমুখি হবে মানিকগঞ্জ জেলার। আর সকাল ১০.৩০টায় কিশোরগঞ্জ জেলা লড়বে নারায়নগঞ্জ জেলার বিপক্ষে।

রোববার পল্টন মাঠে দিনের প্রথম খেলায় মানিকগঞ্জ জেলা ১০-০ পয়েন্টে বরগুনা জেলা দলকে পরাজিত করে। পরের ম্যাচে জামালপুর জেলার সঙ্গে ৫-৫ পয়েন্টে ড্র করে মানিকগঞ্জ জেলা সেমিফাইনালে ওঠে। এদিকে কিশোরগঞ্জ জেলা তাদের প্রথম ম্যাচে জয়পুরহাটকে ২০-০ পয়েন্টে উড়িয়ে দেয়। পরের ম্যাচে চট্টগ্রাম জেলাকে ১০-০ পয়েন্টে হারিয়ে সেমিফাইনালে নাম লেখায় তারা। নারায়ণগঞ্জ জেলা তাদের প্রথম ম্যাচে ঢাকা জেলাকে ১৫-০ পয়েন্টে হারায়। আর পরের ম্যাচে জয় তুলে নিয়ে সেমিফাইনালে ওঠে। নড়াইল জেলা তাদের প্রথম ম্যাচে ২৫-০ পয়েন্টে দিনাজপুর জেলাকে হারিয়ে শুভসূচনা করে। আর পরের ম্যাচে একই ব্যবধানে হবিগঞ্জ জেলাকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে।

ওয়ালটন প্রথম জাতীয় মহিলা রাগবি প্রতিযোগিতায় ৮টি দল অংশ নিয়েছিল। এবার অবশ্য দল সংখ্যা বেড়েছে। ১২টি দল অংশ নিয়েছে এবারের এই মহিলা রাগবিতে। দলগুলো হলো: ঢাকা জেলা, নারায়নগঞ্জ জেলা, মানিকগঞ্জ জেলা, কিশোরগঞ্জ জেলা, জামালপুর জেলা, চট্টগ্রাম জেলা, হবিগঞ্জ জেলা, নড়াইল জেলা, বরগুনা জেলা, জয়পুরহাট জেলা, দিনাজপুর জেলা ও ঠাকুরগাঁও জেলা।

সারাবাংলা/এমআরপি/১০ ডিসেম্বর ২০১৭