বিজ্ঞাপন

দ্বিতীয় দিনের মতো স্কাইপিতে সাক্ষাৎকার নিচ্ছেন তারেক রহমান

November 19, 2018 | 1:19 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: স্কাইপির মাধ্যমে দ্বিতীয় দিনের মতো দলীয় প্রার্থীদের সাক্ষাৎকার নিচ্ছেন বিএনপির ভাইস চেয়ার‌ম্যান তারেক রহমান।

সোমবার (১৯ নভেম্বর) সকাল ৯টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে বরিশাল বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার শুরু হয়। এতে মনোনয়ন বোর্ডের সঙ্গে লন্ডন থেকে যোগ দেন তারেক রহমান।

দ্বিতীয় দিনে বরিশাল বিভাগের ছয় জেলার ২১টি সংসদীয় আসন এবং খুলনা বিভাগের ১০ জেলার ৩৬টি আসনের জন্য প্রায় পাঁচ শতাধিক প্রার্থী এদিন সাক্ষাৎকার দেবেন।

বিজ্ঞাপন

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মাহবুবুর রহমান, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও আমীর খসরু মাহুমদ চৌধুরী রয়েছে পার্লামেন্টারি বোর্ডে।

রোববার সাক্ষাতকারের প্রথম দিন রংপুর ও রাজশাহী বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের সঙ্গে কথা বলেন বিএনপি পার্লামেন্টারি বোর্ডের সদস্যরা। স্কাইপে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাক্ষাৎকার প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তোলে আওয়ামী লীগ।

বিজ্ঞাপন

এদিন বিকেলে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল ইসিতে গিয়ে তারেকের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ দেয়।

আওয়ামী লীগের অভিযোগের পরিপ্রেক্ষিতে ইসি বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেয়।

সূচি অনুযায়ী মঙ্গলবার চট্টগ্রাম ও কুমিল্লা এবং বুধবার ময়মনসিংহ, ফরিদপুর এবং ঢাকা বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেবে বিএনপি।

সাক্ষাতকার শেষে বের হয়ে বরিশাল-১ থেকে মনোনয়ন প্রত্যাশী জহির উদ্দিন স্বপন বলেন, মনোনয়ন বোর্ডে অনলাইনে কথা বলেছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আমরা সেখানে ৮ জন মনোনয়ন প্রত্যাশী ছিলাম সবাই একবাক্যে তার কথা মেনে নিয়েছি।

বিজ্ঞাপন

স্বপন আরো বলেন আমাদের নেতা বলেছেন,  ‘দলে আজ থেকে কোনো মতভেদ নাই। তৃণমূল নেতারা আমাদের দিকে তাকিয়ে রয়েছে। তারা গণতন্ত্রের মুক্তির মাধ্যমে তাদের মায়ের মুক্তি নিশ্চিত করতে উদগ্রীব হয়ে আছে আপনাদেরকে সে মুক্তি আন্দোলনের নেতৃত্ব দিতে হবে’ বলেন এই মনোনয়ন প্রত্যাশী।

সারাবাংলা/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন