রবিবার ২৪ ফেব্রুয়ারি, ২০১৯ ইং , ১২ ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, ১৮ জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

ধানমন্ডিতে শুরু হয়েছে তিন দিনব্যাপী নারী উদ্যোক্তা মেলা

ফেব্রুয়ারি ৯, ২০১৯ | ১০:০৭ অপরাহ্ণ

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: নারী উদ্যোক্তাদের ব্যবসার প্রচার এবং তাদের কাজ ও সফলতাকে স্বীকৃতি দেওয়ার উদ্দেশ্যে রাজধানীর ধানমন্ডি ডব্লিউভিএ অডিটোরিয়ামে আয়োজন করা হয়েছে তিন দিনব্যাপী উদ্যোক্তা ও পণ্য মেলা।

উইমেন এন্টারপ্রিনিয়রস বাংলাদেশের (উইবিডি) উদ্যোগে শুক্রবার (৮ ফেব্রুয়ারি) এ মেলার উদ্বোধন করা হয়, শেষ হবে ১০ ফেব্রুয়ারি, রোববার।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সেলিমা আহমেদ এমপি বলেন, ‘এ ধরনের মেলার মাধ্যমে দেশের নারী উদ্যোক্তারা উৎসাহী ও অনুপ্রাণিত হবে।’ এছাড়া তিনি ভবিষ্যতেও এ ধরনের মেলার আয়োজন অব্যাহত রাখতে আয়োজক কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

ঋতুরাজ বসন্তকে বরণ ও বিশ্ব ভালোবাসা দিবসকে সামনে রেখে আয়োজিত এ মেলায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত দুই শতাধিক নারী উদ্যোক্তা অংশগ্রহণ করেছেন। প্রতিদিন সকাল দশটা থেকে রাত আটটা পর্যন্ত চলবে এ মেলা। যেখানে দর্শক ও ক্রেতারা বিনামূল্যে প্রবেশের সুযোগ পাচ্ছেন।

বিজ্ঞাপন

মেলায় দেশি-বিদেশি নানা ধরণের শাড়ি-পাঞ্জাবি, সালোয়ার-কামিজ, টপস, ভ্যালেন্টাইনস ডে’র জন্য কাপল ড্রেস, বাচ্চাদের পোশাক, ফ্যামিলি ম্যাচিং ড্রেসসহ বিভিন্ন ডিজাইনের পোশাক সুলভমূল্যে পাওয়া যাচ্ছে। এছাড়া হ্যান্ডিক্রাফটস, পাট ও চামড়াজাত দ্রব্য, কসমেটিক্স, হাতের তৈরি দেশীয় গহণাসহ বিদেশি নানা ধরনের জুয়েলারি সামগ্রী, হোমডেকর প্রভৃতি স্থান পেয়েছে এ মেলায়। মেলার অন্যতম আকর্ষণ হিসেবে রয়েছে পিঠা উৎসব। ঘরে বানানো হরেক রকমের পিঠা আর মুখরোচক খাবার।

মেলায় কেনাকাটা ছাড়াও ভবিষ্যতে যারা উদ্যোক্তা হতে আগ্রহী, তারা এ মেলা থেকে বিনামূল্যে উদ্যোক্তা হওয়ার নির্দেশনা ও প্রয়োজনীয় পরামর্শ পাবেন মেলার আয়োজক কর্তৃপক্ষের মাধ্যমে।

এ ধরনের মেলার আয়োজন প্রসঙ্গে উইমেন এন্টারপ্রিনিয়রসি বাংলাদেশের চেয়ারপারসন শারমিন আকতার সাজ বলেন, ‘বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে চলেছে আমাদের দেশের নারীরা। সাহস বা কর্মদক্ষতা কোনো দিক থেকেই আজ তারা পিছিয়ে নেই। নারী উদ্যোক্তাদের প্রচার ও প্রসার ঘটানো, তাদেরকে অনুপ্রেরণা যোগাতে এবং উদ্যোক্তা ও ভোক্তার মাঝে সেতুবন্ধন গড়ে তুলতেই এই মেলার আয়োজন।’

তিনি আরও বলেন, ‘দেশের মূলধারার অর্থনীতিতে উল্লেখযোগ্য অবদান রেখে চলেছেন নারী উদ্যোক্তারা। নারী উদ্যোক্তাদের ব্যবসার প্রচার-প্রসার ঘটাতে ইউবিডি শুরু থেকেই নিরলসভাবে কাজ করে চলেছে।নারীদের বাদ দিয়ে কখনোই একটি দেশের সার্বিক উন্নয়ন সম্ভব নয়। পুরুষের পাশাপাশি নারীরা এগিয়ে গেলেই দেশ এগিয়ে যাবে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিংয়ের (বাক্য) মহাসচিব তৌহিদ আহমেদ, ই-কমার্স অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশের ব্র‍্যান্ড ও মার্কেটিং স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান সায়েদ রহমানসহ অনেকে।

সারাবাংলা/এসজে/এমআই

Tags: , ,

ধানমন্ডিতে শুরু হয়েছে তিন দিনব্যাপী নারী উদ্যোক্তা মেলা
বিজ্ঞাপন
বিজ্ঞাপন