বুধবার ১৪ই নভেম্বর, ২০১৮ ইং , ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

নকশা বহির্ভূত বাণিজ্যিক ব্যবহারে ৫০ লাখ টাকা জরিমানা

সেপ্টেম্বর ১২, ২০১৮ | ৬:২৪ অপরাহ্ণ

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: নকশা বহির্ভূত বাণিজ্যিক ব্যবহারের অপরাধে মিরপুরের বিভিন্ন ভবন মালিককে ৫০ লাখ টাকা জরিমানা করেছে রাজউক।

বুধবার (১২ সেপ্টেম্বর) রাজউকের জোন-৩ এর আওতাধীন মিরপুর এলাকার রোকেয়া সরণী ও কাজীপাড়া এলাকায় অভিযান চালানো হয়। এতে যেসব প্লট, ভবন, ফ্ল্যাটে অনুমোদন ছাড়া গেস্ট হাউজ, রেস্টুরেন্ট, হোটেল, বারসহ বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠান ছিলো তা বন্ধ করে দেওয়া হয়।

অভিযানে রাজউক মোট ২৬টি হোল্ডিং-এর মধ্যে ১৯টি হোল্ডিং খুঁজে পায় যেখানে অবৈধ্যভাবে ব্যবসায়ী কার্যক্রম চলছিল। এসব ভবন মালিক ও ব্যবসায়িক প্রতিষ্ঠানকে ৫০ লাখ টাকা জরিমানা করা হয়।

অভিযানে রোকেয়া সরণীর হাতিল কমপ্লেক্সকে ২০ লাখ টাকা, কাজীপাড়ার লাইফ এইড হাসপাতালকে ৭ লাখ টাকা, উড আর্ট ফার্নিচারকে ৫ লাখ টাকা, হেরা ফার্নিচারকে ২ লাখ টাকা, আকতার ফার্নিচারকে ২ লাখ টাকা, লাক্সারি ফার্নিচারকে ১ লাখ টাকা, সওাদাগর ফার্নিচারকে ১ লাখ টাকা, ওরিয়েন্টাল ফার্নিচারকে ১ লাখ টাকা, টিভিএস মোটর সাইকেল শো-রুম মালিককে ২ লাখ টাকা, হোন্ডা মোটর সাইকেল শো-রুমকে ১ লাখ টাকা এবং ওয়ালটনের শো-রুম মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

রাজউক সূত্রে জানা যায়, এইসব ভবনে কার পার্কিং ও মূল ভবনে বাণিজ্যিক প্রতিষ্ঠান তৈরি করা হয়েছিল যার বিষয়ে রাজউক থেকে কোনো অনুমতি নেওয়া হয়নি। এছাড়াও অনুমোদনহীন ভবনে ব্যবসা পরিচালনার জন্য স্বপ্ন সুপার শপকে ২ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া আরও কয়েকটি ভবন মালিককে জরিমানা করা হয়।

রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার এবং অঞ্চল-৩ এর অথরাইজড অফিসার মো. মোবারক হোসেনের নেতৃত্বে গঠিত টাস্কফোর্স বুধবার মিরপুর এলাকায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করে। অভিযানে রাজউকের সহকারী অথরাইজড অফিসার রঙ্গন মন্ডল ও মো. ইলিয়াস মিয়াসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এমএ/এমও

নকশা বহির্ভূত বাণিজ্যিক ব্যবহারে ৫০ লাখ টাকা জরিমানা
নকশা বহির্ভূত বাণিজ্যিক ব্যবহারে ৫০ লাখ টাকা জরিমানা
নকশা বহির্ভূত বাণিজ্যিক ব্যবহারে ৫০ লাখ টাকা জরিমানা