সোমবার ১৯ ফেব্রুয়ারি, ২০১৮, ৭ ফাল্গুন, ১৪২৪, ১ জমাদিউস-সানি, ১৪৩৯

Live Score

নতুন ব্যান্ডের খোঁজে আইয়ুব বাচ্চু

ফেব্রুয়ারি ১১, ২০১৮ | ১:০২ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট:

নব্বই দশকের মতো ব্যান্ডের সেই জৌলুস এখন অনেকটাই ফিকে। নবীনরা ব্যান্ড সংগীতের চর্চা করলেও নেই কোনো সহযোগিতা। নেই মেধার প্রকাশ ও বিকাশের জায়গা। সেই অভাববোধ থেকেই ব্যান্ড নিয়ে নতুন উদ্যোগ নিয়েছে আরটিভি। তারা শুরু করতে যাচ্ছে ‘লাভেলো আর জেনারেশন’।

অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন লিজেন্ড ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চু। আগামী ১৬ ফেব্রুয়ারি থেকে শুরু হবে এই অনুষ্ঠান। প্রতি শুক্রবার রাত ১০টায় প্রচার হবে ‘লাভেলো আর জেনারেশন’।

অনুষ্ঠানে অংশ নেবে নতুন ২৬টি ব্যান্ড। এর মধ্যে ঢাকা থেকে ১০টি, চট্টগ্রাম থেকে ১০টি, খুলনার ২টি, রাজশাহীর ২টি এবং ২টি ব্যান্ড অংশ নেবে সিলেট থেকে।

এ উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আরটিভি’র প্রধান নির্বাহী সৈয়দ আশিক রহমান বলেন, আমরা বলি আইয়ুব বাচ্চু লিজেন্ড। আমাদের আরও আইয়ুব বাচ্চু প্রয়োজন। ব্যান্ড মিউজিক হবে বাংলাদেশের আরেকটি পরিচয়। ভবিষ্যতে  ব্যান্ড সংগীতকে এগিয়ে নিতে আমরা আরো নতুন উদ্যোগ নেবো।’

আইয়ুব বাচ্চু বলেন, ‘তরুণ এই ব্যান্ড দলগুলো অসাধারণ পারফর্মেন্স করেছে। অনুষ্ঠানটি করতে গিয়ে নতুনদের কাছে আমি নিজেও অনেক কিছু শিখেছি। আমার মনে হয়েছে এই জিনিসটা তো আমার আগেই শেখা দরকার ছিল।’

স্পন্দন, অবলিক, অ্যাড্রয়েট, এলএসডি, রঙ, কনক্লুশন, ব্লু-পেরিস্কোপ, স্কিলড, কৃষ্ণপক্ষ, স্যালভেশন, রকঅ্যাফোবিক, অযান্ত্রিক, নামহীন, এরোস, জিকর, পরাহো নামের নতুন ব্যান্ডগুলোর গান শুনতে পাবেন শ্রোতা-দর্শকরা।

ছবি: আশীষ সেনগুপ্ত

সারাবাংলা/পিএ

 

Tags: ,