বৃহস্পতিবার ১৯ জুলাই, ২০১৮, ৪ শ্রাবণ, ১৪২৫, ৫ জিলক্বদ, ১৪৩৯

নাখালপাড়ায় নিহত এক জঙ্গির বাড়ি কুমিল্লায়

জানুয়ারি ১৪, ২০১৮ | ৫:৫৯ অপরাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা : রাজধানীর পশ্চিম নাখালপাড়ায় রুবি ভিলায় নিহত তিন জঙ্গির মধ্যে এক জঙ্গির পরিচয় উদ্ঘাটন করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন( র‍্যাব )। তার নাম মেজবা উদ্দিন।

র‍্যাব সদর দফতরের মিডিয়া শাখার সহকারী পরিচালক মেজর মেহেদি হাসান সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, রাজধানীর পশ্চিম নাখালপাড়ায় রুবি ভিলার ৫ম তলায় র‍্যাবের জঙ্গি বিরোধী অভিযানে জাহিদ নামে দুটি জাতীয় পরিচয়পত্র পাওয়া যায়।

পরিচয়পত্র দুটিতে ভিন্ন ভিন্ন তথ্য থাকায় তাৎক্ষণিকভাবে সঠিক পরিচয় নিয়ে সন্দেহের সৃষ্টি হয় এবং পরিচয়পত্রটি ভূয়া হিসেবে প্রতীয়মান হয়। পরবর্তীতে তার প্রকৃত পরিচয় উদঘাটনে র‍্যাব অনুসন্ধান শুরু করে।

ফিংগার প্রিন্ট অনুসন্ধানে জাহিদের ফিংগার প্রিন্ট একটি জাতীয় পরিচয়পত্রের সঙ্গে মিলে যায়। প্রাপ্ত জাতীয় পরিচয়পত্র অনুযায়ী তাহার মূল নাম  মেজবা উদ্দিন বলে জানা যায়। তার বাবার নাম এনামুল হক। মাতার নাম তাহমিনা আক্তার। বাড়ি কুমিল্লা।

তবে উপজেলা ও গ্রামের নাম জানতে চাইলে র‍্যাবের এই কর্মকর্তা বলেন, আপাতত এটুকুই। অনুসন্ধান শেষে বাকিটা পরে জানানো হবে।

গত ১২ জানুয়ারি ভোর থেকে চলা র‍্যাবের জঙ্গি অভিযানে রাজধানীর নাখালপাড়ায় রুবি ভিলায় তিন জঙ্গি নিহত হয়। পরদিন লাশের ময়নাতদন্ত হয় সোহরাওয়ীর্দী মেডিকেল কলেজের মর্গে। ময়নাতদন্তের পর চিকিৎসকরা জানায়, গুলিতেই তিন জঙ্গি নিহত হয়েছে। অবশ্য র‍্যাব অভিযানের দিনই বলেছিলেন, জঙ্গিরা র‍্যাবকে লক্ষ করে গ্রেনেড ও গুলি ছুড়লে র‍্যাব গুলি চালায়। এতে তারা নিহত হয়।

সারাবাংলা/ইউজে/টিএম

নাখালপাড়ায় নিহত এক জঙ্গির বাড়ি কুমিল্লায়
নাখালপাড়ায় নিহত এক জঙ্গির বাড়ি কুমিল্লায়