বুধবার ২১শে নভেম্বর, ২০১৮ ইং , ৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ১২ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

নাটোরে বিনামূল্যে আইটি প্রশিক্ষণ দেবে পিপলএনটেক

নভেম্বর ৮, ২০১৮ | ১০:২০ পূর্বাহ্ণ

তথ্যপ্রযুক্তি ডেস্ক

হাইটেক পার্কের সহযোগিতায় সম্পূর্ণ বিনামূল্যে নাটোরে আইটি বিষয়ক প্রশিক্ষণ দেবে পিপলএনটেক। এর ফলে, নাটোরের ছাত্র-ছাত্রীরা তাদের নিজ জেলায় ঢাকার মত করেই প্রযুক্তি প্রশিক্ষণের সুযোগ পাবে। এই প্রকল্পের আওতায় পিপলএনটেক গ্রাফিক্স ডিজাইন ও ওয়েব ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট শেখাবে। পিপলএনটেকে এর পরিচালক মোঃ ইউসুফ খান জানিয়েছেন, শুধুমাত্র প্রশিক্ষণ নয়, প্রশিক্ষণ শেষে ভাল ছাত্রছাত্রীদের চাকরির ব্যাবস্থা করে দেওয়া হবে এই কর্মসূচির আওতায়।

পিপলএনটেক যুক্তরাষ্ট্রভিত্তিক একটি প্রযুক্তি প্রশিক্ষণ ইন্সটিটিউট, যারা নিউইয়র্ক, ভার্জিনিয়া আর কানাডার টরেন্টো সহ ৭ টি ক্যাম্পাসের মাধ্যমে প্রায় দেড় দশক ধরে প্রযুক্তি প্রশিক্ষণ ও জব প্লেসমেন্ট (চাকরির নিশ্চয়তা) নিয়ে কাজ করছে। বাংলাদেশে তাদের কার্যক্রম ছড়িয়ে দেয়ার প্রাথমিক পদক্ষেপ হিসেবে এই হাইটেক আইটি পার্কে প্রশিক্ষণ শুরু করছে। যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি আইটি বিশেষজ্ঞ ও প্রকৌশলী আবুবকর হানিপ পিপলএনটেক’র প্রতিষ্ঠাতা ও প্রধান।

বাংলাদেশে প্রতিষ্ঠানটির ডিরেক্টর মো. ইউসুফ খান বলেন, “আমরা ধারাবাহিকভাবে এই প্রশিক্ষণ দেই। বর্তমান প্রজন্মকে আইটি ও ডিজিটাল ধারনার বিষয়গুলোকে আরো সহজলভ্য ও সুবিধাজনক করতে আমাদের এই প্রচেষ্টা। প্রশিক্ষণের মাধ্যমে যারা ভালো ফল করে তাদের ভবিষ্যতে আরো ভালো অবস্থানে নেওয়ার জন্য পিপলএনটেক কাজ করে যাচ্ছে।”

নাটোরের এই হাইটেক পার্কে আইটি কার্যক্রম উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সদস্য মীর তোফাজ্জেল হোসেন বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে পিপলএনটেক এর এই কার্যক্রমকে সাধুবাদ জানাচ্ছি। এই প্রশিক্ষণের মাধ্যমে যারা ভালো করবে তাদের ভালো চাকরির নিশ্চয়তা গড়ে উঠবে। বর্তমানে বাংলাদেশকে বঙ্গবন্ধুর আদর্শে ও শেখ হানিসার পরিচালনাতে এগিয়ে নিতে তথ্য-প্রযুক্তির কোন বিকল্প নেই।”

পিপলএনটেক এর ব্যবস্থাপক আবদুল হামিদ জানান ঢাকাতে প্রশিক্ষণের জন্য যেসব সুযোগ-সুবিধা রয়েছে তার সবগুলো সুযোগ সুবিধা নাটোরেও দেওয়া হবে।

তিনি বলেন, পিপলএনটেক আন্তর্জাতিক মানের প্রতিষ্ঠান, যা গত চৌদ্দ বছর ধরে আমেরিকাতে প্রশিক্ষণ দিয়ে ৫০০০ এর বেশি শিক্ষার্থীর চাকরি নিশ্চিত করেছে। বর্তমানে পিপলএনটেক আমেরিকা, কানাডা, ভারত ও বাংলাদেশে আন্তর্জাতিক মানের প্রশিক্ষণ দিচ্ছে। বাংলাদেশে বিভিন্ন বিষয়ে দক্ষতা বিষয়ক প্রশিক্ষণ দিয়ে চাকরির ব্যবস্থা করে চলছে পিপলএনটেক।

প্রশিক্ষণ চলবে নাটোরর শেখ কামাল, আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টারে। গত ১৩ সেপ্টেম্বর ২০১৮ সালে তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি এই শেখ কামাল আইটি ট্রেনিং এবং ইনকিউবেশন সেন্টার উদ্বোধন করেন।

আগ্রহী প্রার্থীদের রেজিস্ট্রেশনের জন্য ক্লিক করতে হবেঃ https://goo.gl/JnpnC1

নিয়মাবলী ও শর্তাবলীঃ

– আগ্রহী প্রার্থীদের অবশ্যই এস.এস.সি পাশ হতে হবে

– একজন প্রার্থী সর্বোচ্চ একটি বিষয়ে প্রশিক্ষণ নিতে পারবেন

– একজন প্রশিক্ষণার্থীর লিখিত এবং ভাইভাতে অংশ নিতে হবে।

– প্রশিক্ষণার্থীর নির্বাচনের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্বান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

আরো বিস্তারিত জানতেঃ +88018859811259 যোযোগ করুন।

অথবা ভিজিট করুনঃ www.piit.us কিংবা www.peoplentech.com

সারাবাংলা/এমএম

Tags: , , , , , ,

নাটোরে বিনামূল্যে আইটি প্রশিক্ষণ দেবে পিপলএনটেক
নাটোরে বিনামূল্যে আইটি প্রশিক্ষণ দেবে পিপলএনটেক
নাটোরে বিনামূল্যে আইটি প্রশিক্ষণ দেবে পিপলএনটেক