বৃহস্পতিবার ১৩ই ডিসেম্বর, ২০১৮ ইং , ২৯শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৪ঠা রবিউস-সানি, ১৪৪০ হিজরী

নানা সমীকরণে জাতীয় প্রেস ক্লাব নির্বাচন

ডিসেম্বর ৬, ২০১৮ | ৫:১৫ অপরাহ্ণ

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: আগামী ১৮ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে জাতীয় প্রেস ক্লাব নির্বাচন। জাতীয় নির্বাচনের আগে সাংবাদিকদের এই নির্বাচন নিয়ে আলোচনা ছড়িয়ে পড়েছে মিডিয়া পাড়ায়। সংশ্লিষ্টরা বলছেন, বরাবরের মতো এবারের নির্বাচনে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে মুক্তিযুদ্ধের চেতনা ফোরামের সঙ্গে বিএনপি-জামায়াত ফোরামের।

সর্বশেষ তথ্য অনুযায়ী, আসন্ন জাতীয় প্রেস ক্লাব নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনা ফোরামের দু’টি প্যানেল হয়েছে। একটির নেতৃত্ব দিচ্ছেন সভাপতি পদে সাইফুল আলম ও সাধারণ সম্পাদক পদে প্রেস ক্লাবের বর্তমান সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমীন। অন্যদিকে, একই ফোরামে অন্য একটি প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন সভাপতি পদে স্বপন সাহা ও সাধারণ সম্পাদক পদে কুদ্দুস আফ্রাদ।

এদিকে, বিএনপি-জামায়াত ফোরাম থেকে একটি প্যানেল করার কথা বলা হলেও কার্যত একাধিক প্রার্থী এখন মাঠে রয়েছেন। এই ফোরাম থেকে সভাপতি পদে প্রার্থী হতে চাইছেন শওকত মাহমুদ ও সৈয়দ আবদাল আহমেদ। আর ফোরামের সিদ্ধান্ত অনুযায়ী সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছে ইলিয়াস খান। তবে একই ফোরামের কামরুল ইসলাম চৌধুরীও এই পদে আলাদাভাবে মনোনয়ন জমা দিয়েছেন।

প্রেস ক্লাব সূত্রে জানা গেছে, ১৮ ডিসেম্বর অনুষ্ঠেয় জাতীয় প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটির নির্বাচনের চূড়ান্ত প্রার্থী তালিকা আজ বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) বিকেলে প্রকাশ করা হবে। এবারের নির্বাচনে বিভিন্ন পদে রেকর্ডসংখ্যক চার শতাধিক প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

দুই বছর মেয়াদে জাতীয় প্রেস ক্লাবের নির্বাচনে এবার ভোটার সংখ্যা এক হাজার ২১২ জন। একটি সূত্র জানায়, মতৈক্য না হলে নির্বাচন পেছাতে পারে।

সারাবাংলা/এইচএ/টিআর

Tags: , ,

নানা সমীকরণে জাতীয় প্রেস ক্লাব নির্বাচন
নানা সমীকরণে জাতীয় প্রেস ক্লাব নির্বাচন
নানা সমীকরণে জাতীয় প্রেস ক্লাব নির্বাচন