বৃহস্পতিবার ১৭ই জানুয়ারি, ২০১৯ ইং , ৪ঠা মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, ১০ই জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

নারীতে আশা, পুরুষে হতাশা

ডিসেম্বর ১৩, ২০১৮ | ৯:১২ অপরাহ্ণ

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।
ঢাকা: নিজের মাটিতে আন্তর্জাতিক ব্যাডমিন্টন টুর্নামেন্টে পুরুষ বিভাগের ভরাডুবি। অন্যদিকে নারী বিভাগেও একই দশা হলেও আয়োজক দেশ হিসেবে একমাত্র পদক জয়ের আশা নিশ্চিত করেছে এলিনা সুলতানা ও আক্তার শাপলা। শুক্রবার থেকে শুরু হওয়া সেমি ফাইনালে উঠেছে নারী দ্বৈত বিভাগে দেশের দুই শাটলার।

শহীদ তাজউদ্দীন আহমেদ ইন্ডোর স্টেডিয়ামে নারী ও পুরুষবিভাগের চার ইভেন্ট মিলিয়ে শুধু দ্বৈত নারী বিভাগের পদক নিশ্চিত করেছে দেশসেরা নারী শাটলার এলিনা ও আক্তার।

১১ ডিসেম্বর থেকে শুরু হওয়া ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নশিপে তৃতীয় দিনে পুরুষ বিভাগে ঝড়ে গেছে সব প্রতিযোগী। আশা জিইয়ে আছে দ্বৈত নারী বিভাগে। নেপালের অমিতা ও নাংশালকে ২১-৮ ও ২১-১৪ দুই সেটে হারিয়ে সেমি ফাইনালে পা রেখেছে এলিনা ও আক্তার শাপলা। শুক্রবার বিকেলে মালয়েশিয়ার ভিভিয়ান হো ও চেং ওয়েনের বিপক্ষে খেলবে দেশের এই শাটলাররা। জিতলে রুপা হারলে ব্রোঞ্জ পদক পাচ্ছেন তারা।

অন্যদিকে পুরুষ দ্বৈতে ইন্দোনেশিয়ার কাছে হেরেছে বাংলাদেশ। তানভীর ও এবাদুল্লাহ মিলে ১৬-২১ ও ৮-২১ ব্যবধানে দুই সেটে হেরে বিদায় নিয়েছে ড্যানিয়েল ও চারনান্দোর কাছে।

মিশ্র দ্বৈতেও ইন্দোনেশিয়ার কাছে হেরেছে বাংলাদেশ। এবাদুল হক ও মৌলি দ্বৈতভাবে ৪-২১ ও ১২-২১ ব্যবধানে হেরেছে লিও চারান্দো ও ইন্দাহর কাছে।

শুক্রবার নারী দ্বৈতে একমাত্র ম্যাচ আছে বাংলাদেশের। শুক্রবার বিকেলে মালয়েশিয়ার ভিভিয়ান হো ও চেং ওয়েনের বিপক্ষে খেলবে দেশের এলিনা ও শাপলা। জিতলে রুপা হারলে ব্রোঞ্জ পদক পাচ্ছেন তারা।

সারাবাংলা/জেএইচ

নারীতে আশা, পুরুষে হতাশা
নারীতে আশা, পুরুষে হতাশা
নারীতে আশা, পুরুষে হতাশা