শুক্রবার ২১ সেপ্টেম্বর, ২০১৮, ৬ আশ্বিন, ১৪২৫, ১০ মুহররম, ১৪৪০

নারী ক্রিকেটারের সেঞ্চুরির রহস্য কোহলির ব্যাট

মার্চ ১৩, ২০১৮ | ৫:১২ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক

গত বছর আইসিসি বর্ষসেরা টি-টোয়েন্টি দলে বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন ইংল্যান্ডের নারী ক্রিকেটার ড্যানিয়েলে ওয়াট। নভেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচে ৫৬ বলে সেঞ্চুরি করেছিলেন ইংলিশ এই ব্যাটসম্যান। কিন্তু টি-টোয়েন্টিতে তার একমাত্র এই সেঞ্চুরির পেছনে এক রহস্য লুকিয়ে ছিল, সেই রহস্যই এবার সামনে এসেছে।

ভারতীয় ব্যাটসম্যান বিরাট কোহলিকে ঘিরেই লুকিয়ে ছিল সেই রহস্য। ব্যাট হাতে কীর্তি দেখিয়ে চলা ভারতীয় ব্যাটসম্যান কোহলির দেয়া ব্যাটেই নাকি সেঞ্চুরি পেয়েছিলেন ইংলিশ এই নারী ক্রিকেটার।

ক্রিকেটের সর্বাধিক জনপ্রিয় সংবাদমাধ্যম ক্রিকইনফোকে দেয়া এক সাক্ষাৎকারে এসব কথা বললেন ড্যানি ওয়াট। ইংলিশ এই নারী ক্রিকেটারের কথা অনেকেরই হয়তো মনে থাকার কথা। ২০১৪ সালে সামাজিক যোগযোগমাধ্যম টুইটারে তার দেয়া এক টুইটে ঝামেলায় ফেলেছিলেন বিরাটকে। ইংল্যান্ড সফরে কোহলিকে দেখে মুগ্ধ হয়ে সেই টুইট করেছিলেন ওয়াট।

‘কোহলি ম্যারি মি!’ লিখে করা সেই টুইট শেয়ার হয়েছিল সাড়ে ৭ হাজারেরও বেশী। পরে অবশ্য কোহলির সাথে দেখা হওয়ার পর মজা করে সরি বলেছিলেন ইংলিশ এই ক্রিকেটার। অবশ্য তিনি নিজেও ভাবেননি এতো বেশী কিছু ঘটে যাবে।

সেই দেখায় কোহলি তার নিজের একটি ব্যাট তুলে দিয়েছিলেন এই নারী ক্রিকেট ভক্তকে।

‘আমি কোহলিকে বিয়ে করতে অনুরোধ করলাম, সে ব্যাট দিল।’

সেঞ্চুরি করতে যে গোপন এই অস্ত্রের ব্যবহার করছিলেন সেটাই লুকানো ছিল এতোদিন। সেটাই এতোদিনে সামনে আনলেন। বিরাট কোহলির দেয়া ব্যাটকে প্রতিপক্ষ দলের বিপক্ষে গোপন অস্ত্র হিসেবেই মনে করছেন তিনি। এ মাসের শেষের দিকে ভারতের বিপক্ষে খেলার প্রস্তুতি নিচ্ছে ইংল্যান্ড মহিলা দল। এই সিরিজে বিরাটের দেয়া সেই ব্যাট নিয়েই মাঠে নামবেন ইংলিশ এই নারী ক্রিকেটার।

গত নভেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে নিজের প্রথম সেঞ্চুরিসহ ম্যাচে দলকে জয় এনে দিয়েছিলেন ওয়াট। এর আগে ভারতের বিপক্ষে ২০১৭ সালে নারী বিশ্বকাপ জয়ী দলেও খেলেছিলেন তিনি। আসন্ন ত্রিদেশীয় সিরিজে বিরাটের দেয়া সেই ব্যাটে আবারো আলো জ্বালাতে চান ইংলিশ এই তারকা।

 

সারাবাংলা/এসএন/ এএম

নারী ক্রিকেটারের সেঞ্চুরির রহস্য কোহলির ব্যাট
নারী ক্রিকেটারের সেঞ্চুরির রহস্য কোহলির ব্যাট