বিজ্ঞাপন

নারী খেলোয়াড়দের নিয়ে আবাসিক প্রশিক্ষণ ক্যাম্প শুরু

June 26, 2018 | 7:20 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

ক্রীড়া পরিদপ্তর আয়োজিত নারী হকি খেলোয়াড়দের নিয়ে আবাসিক প্রশিক্ষণ ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে। মঙ্গলবার (২৬ জুন) মওলানা ভাসানী স্টেডিয়ামে এই আয়োজনের উদ্বোধন করেন ক্রীড়া পরিদপ্তরের পরিচালক আমিনুল ইসলাম।

ক্রীড়া পরিদপ্তর বার্ষিক ক্রীড়া কর্মসূচির আওতায় চলতি অর্থ বছরে ২১টি জেলায় হকি প্রশিক্ষণের আয়োজন করে জেলা ক্রীড়া অফিসসমূহ। বিভিন্ন জেলায় প্রশিক্ষণ প্রাপ্ত এই খেলোয়াড় থেকে ৪০ জন এবং বাংলাদেশ যুব গেমস থেকে প্রতিভাবান ২০ জন নারী হকি খেলোয়াড় নিয়ে শুরু হয় জাতীয় পর‌্যায়ের এই ক্যাম্প। প্রশিক্ষণের দায়িত্বে রয়েছেন আজিজুল্লাহ হায়দার জামাল এবং হেদায়েতুল ইসলাম রাজিব।

ক্যাম্পের প্রধান সমন্বয়ক সাবেক নারী হকি খেলোয়াড় পারভিন পুতুল এবং সার্বিক দায়িত্বে আছেন ক্রীড়া পরিদপ্তরের সহকারী পরিচালক তারিকউজ্জামান।

বিজ্ঞাপন

প্রধান অতিথি আমিনুল ইসলাম জানান, গত কয়েক বছর ধরে নারী হকি নিয়ে কাজ করে যাচ্ছে ক্রীড়া পরিদপ্তর। জাতীয় পর‌্যায়ে বয়সভিত্তিক একটি দল গঠন করতে আমরা সক্ষম হয়েছি। ফেডারেশনের যৌথ উদ্যোগে ক্যাম্পের এই খেলোলাড়দের নিয়ে আমরা একটি টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছি। এছাড়া ৬০ জন থেকে ৩০ জন প্রতিভাবান খেলোয়াড় বাছাই করে তাদের নিয়ে আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা আছে। আমরা আশা করি এই খেলোয়াড়রাই আগামীতে জাতীয় নারী হকি দল গঠনে ভূমিকা রাখবে।

সারা দেশ থেকে বাছাই করা ৬০ জনকে নিয়ে গত ২৪ জুন থেকে শুরু হওয়া এই প্রশিক্ষণ চলবে ৪ জুলাই পর‌্যন্ত।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন