সোমবার ১৯শে নভেম্বর, ২০১৮ ইং , ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ১০ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের লাইভ ম্যাচ দেখাবে গাজী টিভি

নভেম্বর ৮, ২০১৮ | ৪:৩২ অপরাহ্ণ

।। স্পোর্টস ডেস্ক ।।

ওয়েস্ট ইন্ডিজে শুরু হতে যাচ্ছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের মেগা আসর। শুক্রবার (৯ নভেম্বর) শুরু হতে যাওয়া এই আসরে অংশ নিয়েছে রুমানা, সালমা, জাহানারা, ফারজানারা। বাংলাদেশ খেলবে ‘এ’ গ্রুপে। সেখানে তাদের প্রতিপক্ষ স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, শ্রীলঙ্কা এবং দক্ষিণ আফ্রিকা। মেগা এই টুর্নামেন্টের ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি। আর র‌্যাবিটহোল ওয়েবসাইটে ক্লিক করেও ম্যাচগুলো দেখা যাবে।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে ‘বি’ গ্রুপে লড়বে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া আর আয়ারল্যান্ড। উদ্বোধনী দিনে তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথম ম্যাচে মুখোমুখি হবে ভারত-নিউজিল্যান্ড। আর দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া-পাকিস্তান। আসরের তৃতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ।

এরই মধ্যে দুটি প্রস্তুতি ম্যাচ খেলেছে টাইগ্রেসরা। গত এশিয়া কাপে ভারতকে হারিয়ে শিরোপা জেতা বাংলাদেশের মেয়েরা খেলেছে আয়ারল্যান্ড আর পাকিস্তানের বিপক্ষে। প্রথম ম্যাচে জিতলেও দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে জয়ের খুব কাছে গিয়েও হেরেছে সালমা-জাহানারারা।

আয়ারল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছে রুমানা-সালমা-জাহানারা-খাদিজারা। নিজেদের ঝালিয়ে নেওয়ার ম্যাচে ৩২ বল হাতে রেখেই জয় পায় বাংলাদেশ। আগে ব্যাট করতে নেমে আইরিশ মেয়েরা ৭ উইকেট হারিয়ে তোলে ৮৪ রান। জবাবে, ১৪.৪ ওভারে ৮৬ রান তোলে টাইগ্রেসরা। নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের বিপক্ষে স্বল্প ব্যবধানে হারে টাইগ্রেসদের। ৮ রানের ব্যবধানে বাংলাদেশকে হারিয়েছে পাকিস্তান। আগে ব্যাট করতে নেমে পাকিস্তানের মেয়েরা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে তোলে ১০৬ রান। জবাবে, ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে বাংলাদেশ তোলে ৯৮ রান।

বাংলাদেশের ম্যাচ সূচি
১০ নভেম্বর: বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ
১৩ নভেম্বর: বাংলাদেশ-ইংল্যান্ড
১৫ নভেম্বর: বাংলাদেশ-শ্রীলঙ্কা
১৯ নভেম্বর: বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা

দুই গ্রুপ থেকে দুটি করে মোট চারটি দল সেমি ফাইনালে উঠবে। ২২ নভেম্বর প্রথম ও দ্বিতীয় সেমি ফাইনাল অনুষ্ঠিত হবে। একদিন বিরতি দিয়ে ২৪ নভেম্বর ফাইনাল অনুষ্ঠিত হবে।

সারাবাংলা/এমআরপি/এসএন

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের লাইভ ম্যাচ দেখাবে গাজী টিভি
নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের লাইভ ম্যাচ দেখাবে গাজী টিভি
নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের লাইভ ম্যাচ দেখাবে গাজী টিভি