শনিবার ১৮ আগস্ট, ২০১৮, ৩ ভাদ্র, ১৪২৫, ৬ জিলহজ্জ, ১৪৩৯

নিউইয়র্কে ‘কুইন্স সাউথ এশিয়ান কমিউনিটি লিডার’ অ্যাওয়ার্ড বিতরণ

ফেব্রুয়ারি ৭, ২০১৮ | ১০:০৪ পূর্বাহ্ণ

সারাবাংলা ডেস্ক

নিউইয়র্ক: নিউইয়র্কের বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য কমিউনিটির মানুষদের মধ্যে ‘কুইন্স সাউথ এশিয়ান কমিউনিটি লিডার’ অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে।

গত ৩১ জানুয়ারি সন্ধ্যায় জ্যাকসন হাইটসের হিমালয় রেস্টুরেন্টে এই অ্যাওয়ার্ড বিতরণ করা হয়। এর অন্যতম উদ্যোক্তা ছিলেন বাংলাদেশি কমিউনিটি লিডার আব্দুর রহীম হাওলাদার ও জয় চৌধুরী।

নিউইয়র্ক সিটি ও ষ্টেটের নির্বাচিত জনপ্রতিনিধিরা অনুষ্ঠানে উপস্থিত থেকে সংশ্লিষ্টদের হাতে ‘অ্যাওয়ার্ড’ তুলে দেন।

প্রোক্লেমেশন ও সাইটেশন এ দু বিভাগে অ্যাওয়ার্ড দেওয়া হয়।

প্রোক্লেমেশন পেয়েছেন- বাংলাদেশ সোসাইটির সিনিয়র সহ-সভাপতি আব্দুর রহীম হাওলাদার, বিশিষ্ট ব্যবসায়ী কাজী আশরাফ হোসেন, আমজাদ হোসেন সেলিম প্রমুখ। এরা পেয়েছেন

অপরদিকে সাইটেশন পেয়েছেন- টাইম টেলিভিশন-এর সিইও আবু তাহের, জেবিবিএ নিউইয়র্ক-এর সভাপতি শাহ নেওয়াজ, সিনিয়র সহ সভাপতি মাকসুদুর রহমান ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান টুকু, সাপ্তাহিক বর্তমান বাংলা সম্পাদক বেলাল আহমেদ, বাংলাদেশ সোসাইটির সাংগঠনিক সম্পাদক আবুল কালাম ভুঁইয়া, স্কুল ও শিক্ষা সম্পাদক আহসান হাবিব, কার্যকরী পরিষদ সদস্য ফারহানা চৌধুরী ও সারোয়ার খান বাবু, মুন্সীগঞ্জ-বিক্রমপুর এসোসিয়েশনের সাবেক সহ সভাপতি মিঠু হামিদ ও সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চৌধুরী (আমান), বিশিষ্ট ব্যবসায়ী আকতার হোসেন বাদল, আব্দুস সালাম ভূঁইয়া ও এস আর লিংকন,  বিশিষ্ট লেখক ও কবি বিদিতা রহমান প্রমুখ।

জয় চৌধুরীর সঞ্চালনায় নিউইয়র্ক স্টেট সিনেটর রনে জে প্রসাদ ও লিরও কমরি, নিউইয়র্ক ষ্টেট অ্যাসেম্বলিম্যান ডেভিড ওপ্রিন, সিটি কাউন্সিলম্যান কন্সট্যান্টিনিডিস, পাওল ভেলন ও পিটার কু, গভর্নরের প্রতিনিধি হার্স পারেক, এটর্নি সোমা সাঈদ, ডেমোক্র্যাটিক লিডার মিলন রহমান ও দিলীপ নাথ, সাউথ এশিয়ান লিডার মালানি শাহ প্রমুখ শুভেচ্ছা বক্তব্য রাখেন। এতে কমিউনিটিতে বিশেষ অবদান রাখায় বেশ কয়েকজন সম্মাননা স্মারক প্রোকলেমেশন ও সাইটেশন তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে বাংলাদেশি কমিউনিটি ছাড়াও নেপাল, ভুটান, ভারত ও পাকিস্তানী কমিউনিটি সহ সাউথ এশিয়ান এথনিক কমিউনিটির অন্যান্য নেতৃবৃন্দের মাঝেও সম্মাননা প্রদান করা হয়। এশিয়ান কমিউনিটির বিপুল সংখ্যক অভিবাসী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশি কমিউনিটি তথা এশিয়ান কমিউনিটির সাথে মূলধারার সাথে সেতুবন্ধনে ব্যতিক্রমী এই উদ্যোগকে আয়োজকরা কমিউনিটির আরও গভীর সম্পর্ক উন্নয়নের অংশীদার হিসেবে মূল্যায়ন করেছেন।

অনুষ্ঠানে বক্তারা প্রেসিডেন্ট ট্রাম্পের ইমিগ্র্যান্ট বিরোধী নীতির তীব্র সমালোচনা করে বলেন, ট্রাম্প আমেরিকার মূল্যবোধকে পিছনে নিয়ে যাচ্ছে। অথচ আজকের এই আমেরিকার মূলে রয়েছে ইমিগ্র্যান্টদের ত্যাগ আর অবদান। বক্তারা বলেন, নিউইয়র্কে এশিয়ান কমিউনিটির সংখ্যা দিন দিন বাড়ছে বলেই মূলধারায় এশিয়ানদের গুরুত্ব বাড়ছে। কোনো কোনো বক্তা সিটি প্রশাসনসহ মূলধারায় নিজেদের যোগ্য হিসেবে গড়ে তোলার উপরও গুরুত্বারোপ করেন। বক্তারা ইমিগ্র্যান্টদের কল্যাণে সম্মিলিতভাবে কার করারও অঙ্গীকার করেন।

 

সারাবাংলা/এমএ

Tags:

নিউইয়র্কে ‘কুইন্স সাউথ এশিয়ান কমিউনিটি লিডার’ অ্যাওয়ার্ড বিতরণ
নিউইয়র্কে ‘কুইন্স সাউথ এশিয়ান কমিউনিটি লিডার’ অ্যাওয়ার্ড বিতরণ