বিজ্ঞাপন

নিউজিল্যান্ড মসজিদে সন্ত্রাসী হামলা, অল্পে রক্ষা মুশফিক-তামিমের

March 15, 2019 | 10:24 am

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদের ভেতর বন্দুকধারী হামলায় এখন পর্যন্ত অন্তত ২৭ জন প্রাণ হারিয়েছেন। ওই ঘটনার সময় একটি মসজিদে নামাজ পড়তে গিয়েছিলেন মুশফিকুর রহিম ও তামিম ইকবালসহ জাতীয় ক্রিকেট দলের সদস্যরা। তবে বন্দুকধারীর গুলিতে ব্যাপক প্রাণহানি ঘটলেও নিরাপদে রয়েছেন মুশফিক-তামিমরা।

আরও পড়ুন- সিরিজ ‘সন্ত্রাসী’ হামলায় বিপর্যস্ত নিউজিল্যান্ড, ২৭ প্রাণহানি

স্থানীয় সময় শুক্রবার (১৫ মার্চ) দুপুর ১টা ৪০ মিনিটের দিকে আল নূর মসজিদে এই ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে, ঘটনাস্থলে জরুরি সেবাদানকারী ১০টি গাড়ি মোতায়েন করা হয়েছে। তবে স্থানীয় পুলিশ বাহিনীর টুইট অনুসারে, এই প্রতিবেদন লেখা পর্যন্ত গোলাগুলি চলছিল।

বিজ্ঞাপন

শনিবার ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভাল মাঠে নিউজিল্যান্ডের সঙ্গে তৃতীয় টেস্ট খেলার কথা রয়েছে বাংলাদেশের। ওই মাঠেই অনুশীলন করছিলেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। দুপুরে তারা নামাজ পড়তে আল নূর মসজিদে যান। তারা যখন মসজিদের কাছাকাছি পৌঁছান, তখন বন্দুকধারী হামলা শুরু করে। দ্রুত ক্রিকেটাররা হ্যাগলি পার্কের পেছন দিয়ে বেরিয়ে মাঠে চলে যান। সেখানে ড্রেসিং রুমে অবস্থান করছেন সবাই।

আরও পড়ুন- কেউ মসজিদে যাবেন না: নিউজিল্যান্ডের পুলিশ কমিশনার

ঢাকায় বিসিবি’র মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস সারাবাংলাকে জানান, বাংলাদেশ ক্রিকেট দলের সকলেই নিরাপদে রয়েছেন।

বিজ্ঞাপন

বাংলাদেশ ক্রিকেট দলের ট্রেনার মারিয়ো ভিল্লাভারায়েন জানিয়েছেন, ঘটনাস্থলে থাকা খেলোয়াড়রা আতঙ্কিত হয়েছেন, তবে ঠিক আছেন।

আরও পড়ুন- নিউজিল্যান্ডে ক্রিকেটাররা নিরাপদে আছেন: বিসিবি

তিনি বলেন, আমি ঘটনার কিছুক্ষণ পরই তাদের সঙ্গে কথা বলেছি। তারা কিছু দেখেনি তবে গুলির আওয়াজ শুনেছে। তারা তখন মসজিদের বাইরে ছিল। গুলির আওয়াজ শুনে সেখান থেকে দৌড়ে পালিয়েছে। তিনি আরও বলেন, ঘটনার দলের কোচিং সহকারীরা সকলেই হোটেলে ছিলেন।

ঘটনার পরপরই টুইটে তামিম জানিয়েছেন, তারা বেঁচে গেছেন। আরেক ক্রিকেটার মুশফিকুর রহিমও একই কথা জানান।

বিজ্ঞাপন

স্থানীয় গণমাধ্যম অনুসারে, এ ঘটনায় অন্তত ছয় জন নিহত হয়েছে। তবে পুলিশ বা স্থানীয় কর্তৃপক্ষ এখনো হতাহতের সংখ্যা সম্পর্কে কিছু জানায়নি।

সারাবাংলা/এমএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন