রবিবার ২৪ ফেব্রুয়ারি, ২০১৯ ইং , ১২ ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, ১৮ জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

নিজের জন্য কখনো না, মানুষের জন্য রাজনীতি করি: অ্যাড. রুবিনা মিরা

ফেব্রুয়ারি ১০, ২০১৯ | ৫:১৪ পূর্বাহ্ণ

।। সৈকত ভৌমিক, সিনিয়র নিউজরুম এডিটর ।।

ঢাকা: একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনে প্রার্থীদের নামের তালিকা চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। শুক্রবার (৮ ফেব্রুয়ারি) রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংরক্ষিত মহিলা আসনের ৪১ জনের নাম ঘোষণা করেন। এর মধ্যে রয়েছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেত্রী ও রাজপথের আন্দোলন সংগ্রামে বেড়ে ওঠা রাজনীতিবিদ অ্যাডভোকেট সৈয়দা রুবিনা মিরা।

শনিবার (৯ ফেব্রুয়ারি) সারাবাংলার সঙ্গে আলাপকালে অ্যাডভোকেট সৈয়দা রুবিনা মিরা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজের পুরোটা জীবন বাংলাদেশের মানুষের জন্য কাজ করেছেন। তার আদর্শের একজন কর্মী হিসেবে আমি সেভাবেই মানুষের কল্যাণে কাজ করে যেতে চাই। আমি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে আমাদের প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে চাই। বাংলাদেশের উন্নয়ন নিয়ে তার যে মহা কর্মযজ্ঞ পরিকল্পনা, আমি তাতে একজন কর্মী হিসেবে কাজ করতে চাই- অংশীদার হতে চাই। আমি গর্ববোধ করবো যদি আমার নেত্রীর উন্নয়ন কর্মকাণ্ডে ভূমিকা রেখে যেতে পারি।

তিনি বলেন, আমার জীবনের প্রায় বেশিরভাগ সময় কেটেছে রাজনীতির মাঠে। আমি মানুষের জন্য কাজ করে গেছি, যাচ্ছি এবং যাব ভবিষ্যতেও। কারণ তাদের ছাড়া বেঁচে থাকাটা আমি কল্পনাও করতে পারি না। আমি নিজের জন্য কখনো রাজনীতি করি না, করি মানুষের জন্য। বঙ্গবন্ধুর আদর্শের একজন কর্মী হিসেবে তৃণমূলের মানুষের সাথে কাজ করে আমি নিজেকে গড়ে তুলতে চেষ্টা করেছি। চেষ্টা করেছি, আমার এলাকাবাসীর সুযোগ-সুবিধা ও তাদের অধিকার নিশ্চিত করতে।

বিজ্ঞাপন

সংসদ সদস্য হলেই কাজ করা যাবে, অন্য কোনো উপায়ে করা যাবে না- তেমনটা আসলে বিশ্বাস করি না। আমি আমার দীর্ঘ রাজনৈতিক জীবনে একজন কর্মী হিসেবে সেই প্রমাণ দিয়েছি। সংসদ সদস্য হিসেবে এই মনোনয়ন এবার আমাকে সরাসরি সুযোগ করে দিয়েছে মানুষের কথা বলতে। আমার এলাকাবাসীর পক্ষে কথা বলতে। আমি দেশরত্ন শেখ হাসিনার প্রতি তাই কৃতজ্ঞ। ভবিষ্যত দিনগুলিতে চেষ্টা করে যাব তার এই আস্থার মর্যাদা রেখে আমার নির্বাচনি এলাকা বরিশাল-২ (বানারিপারা-উজিরপুর) এর একজন প্রতিনিধি হিসেবে কাজ করে যেতে। আমাকে যে দায়িত্বই দেওয়া হোক, আমি নিষ্ঠার সাথে পালন করব, বলেন তিনি।

ভবিষ্যত দিনগুলোতেও আমি আমার এলাকাতেই বেশি সময় দিতে চাই। আমি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-২ থেকে মনোনয়ন চেয়েছিলাম, কারণ তাদের সঙ্গে আমার নাড়ির সম্পর্ক তৈরি হয়ে গেছে। সেই সম্পর্কের সূত্র ধরে তাদের সুখে দুঃখে পাশে থাকতে চাই। তাদের সমস্যাগুলো আমি সংসদে তুলে ধরতে চাই বলে প্রত্যয় ব্যক্ত করেন রুবিনা মিরা।

সারাবাংলা/এটি

নিজের জন্য কখনো না, মানুষের জন্য রাজনীতি করি: অ্যাড. রুবিনা মিরা
বিজ্ঞাপন
বিজ্ঞাপন