সোমবার ১৮ জুন, ২০১৮, ৪ আষাঢ়, ১৪২৫, ২ শাওয়াল, ১৪৩৯

নিষিদ্ধ রাবাদার পাশাপাশি শীর্ষে স্মিথ-সাকিব

মার্চ ১৩, ২০১৮ | ৪:১৯ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক

আচরণবিধি লঙ্ঘন করায় দুই টেস্টের জন্য নিষিদ্ধ হয়েছেন দক্ষিণ আফ্রিকান পেসার কাগিসো রাবাদা। ফলে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের বাকি দুটি ম্যাচেই থাকছেন না রাবাদা। তবে, আইসিসির সবশেষ প্রকাশিত র‌্যাংকিংয়ে টেস্ট বোলার তালিকায় এক নম্বরে উঠেছেন এই প্রোটিয়া পেসার।

পোর্ট এলিজাবেথে দ্বিতীয় টেস্ট জয়ের নায়ক রাবাদা। প্রথম ইনিংসে ৫ উইকেট নেওয়ার পাশাপাশি দ্বিতীয় ইনিংসে নিয়েছিলেন আরও ৬টি উইকেট। মাত্র ২২ বছর বয়সে এক ম্যাচে ১০ বার তার বেশি উইকেট নিয়ে নাম লিখিয়েছেন পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াকার ইউনিসের পাশে।

বোলারদের তালিকায় দুইয়ে নেমে এসেছেন ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন। এছাড়া, তিন থেকে দশে আছেন যথাক্রমে রবীন্দ্র জাদেজা, রবীচন্দ্রন অশ্বিন, জস হ্যাজেলউড, নেইল ওয়াগনার, রঙ্গনা হেরাথ, ভারনন ফিল্যান্ডার, মিচেল স্টার্ক এবং নাথান লায়ন।

শীর্ষ ২০ এর মধ্যে থাকা বাংলাদেশের সাকিব আল হাসানের অবস্থান ১৮ নম্বরে। একধাপ এগিয়েছেন তিনি।

ব্যাটসম্যানদের তালিকায় এক নম্বরে অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ। দুইয়ে আছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। তিন নম্বর থেকে দশে আছেন যথাক্রমে জো রুট, কেন উইলিয়ামসন, ডেভিড ওয়ার্নার, চেতশ্বর পুজারা, এবিডি ভিলিয়ার্স, আজহার আলি, হাশিম আমলা এবং অ্যালিস্টার কুক। শীর্ষ ২০-এ নেই কোনো বাংলাদেশি ব্যাটসম্যান।

টেস্টের অলরাউন্ডার ক্যাটাগরিতে শীর্ষেই আছেন সাকিব। সেরা পাঁচে আরও রয়েছেন যথাক্রমে রবীন্দ্র জাদেজা, বরীচন্দ্রন অশ্বিন, বেন স্টোকস এবং ভারনন ফিল্যান্ডার।

সারাবাংলা/এমআরপি

নিষিদ্ধ রাবাদার পাশাপাশি শীর্ষে স্মিথ-সাকিব
নিষিদ্ধ রাবাদার পাশাপাশি শীর্ষে স্মিথ-সাকিব