বুধবার ১৯শে ডিসেম্বর, ২০১৮ ইং , ৫ই পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, ১১ই রবিউস-সানি, ১৪৪০ হিজরী

নিহতদের পরিবারের পাশে দাঁড়াতে নির্দেশ শেখ হাসিনার

মার্চ ১৩, ২০১৮ | ৯:৪৯ অপরাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: নেপালের রাজধানী কাঠমান্ডুতে দুর্ঘটনায় নিহতদের পরিবারের পাশে দাঁড়াতে দলের নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তিনি বাড়িতে বাড়িতে গিয়ে শোকাহত পরিবারের সদস্যদের সহানুভূতি জানানোর নির্দেশ দেন।

নেপাল থেকে নিহতের মরদেহ বাংলাদেশে আনা হলে দলে ভাগ হয়ে স্বজন হারানো পরবারগুলোর খোঁজ-খবর নেওয়ার জন্য দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে নির্দেশ দিয়েছেন শেখ হাসিনা।

নেপালে উড়োজাহাজ বিধ্বস্ত হওয়ার পর সিঙ্গাপুরের সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরে আসেন প্রধানমন্ত্রী। দেশে ফিরে মঙ্গলবার (১৩ মার্চ) সন্ধায় গণভবনে দলের নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে এই নির্দেশনা দেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একাধিক নেতা সারাবাংলাকে এই তথ্য জানিয়েছেন।

এ বিষয়ে দলের নেতারা আরও জানান, এবার নেত্রী ভিন্ন প্রেক্ষাপটে দেশে ফিরেছেন। শোকাচ্ছন্ন বিমর্ষ মুখে তিনি আমাদের সঙ্গে কুশল বিনিময় করেন।

এই বিষয়ে আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সারাবাংলা বলেন, সভাপতি আওয়ামী লীগ সাধারণ সম্পাদককে এই ব্যাপারে নির্দেশনা দিয়েছেন। তিনি শোকাহত পরিবারগুলোকে সহানুভূতি জানাতে এবং পাশে দাঁড়াতে নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছেন।

মঙ্গলবার (১৩ মার্চ) সন্ধ্যা সোয়া ৬টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছান প্রধানমন্ত্রী। এর আগে ৪ দিনের সফরে রোববার তিনি সিঙ্গাপুর যান। আগামী বুধবার তার দেশে ফেরার কথা ছিল। কিন্তু নেপালে উড়োজাহাজ দুর্ঘটনার পরপরই তিনি সিঙ্গাপুর সফর সংক্ষিপ্ত করেন।

সারাবাংলা/এনআর/এটি

দুই প্রধানমন্ত্রীর ফোনালাপ, সাহায্য পাঠাতে চাইলেন শেখ হাসিনা
সিঙ্গাপুরে সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

নিহতদের পরিবারের পাশে দাঁড়াতে নির্দেশ শেখ হাসিনার
নিহতদের পরিবারের পাশে দাঁড়াতে নির্দেশ শেখ হাসিনার
নিহতদের পরিবারের পাশে দাঁড়াতে নির্দেশ শেখ হাসিনার