বিজ্ঞাপন

নিহত দুই শিক্ষার্থীর পরিবারকে ৫ লাখ করে টাকা দিবে জাবালে নূর

August 12, 2018 | 4:17 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বাস চাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় দুই পরিবারকে জাবালে নূর পরিবহন ৫ লাখ টাকা করে দেবে। রোববার (১২ আগস্ট) বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) থেকে হাইকোর্টকে বিষয়টি জানানো হয়।

বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চে বিআরটিএ’র পক্ষ থেকে প্রতিবেদন উপস্থাপন করে এ কথা জানানো হয়। পরে এ বিষয়ে পরবর্তী আদেশের জন্য আগামী ৭ অক্টোবর দিন ঠিক করেছেন আদালত।

আদালতে জাবালে নূরের পক্ষে ছিলেন আইনজীবী পঙ্কজ কুমার কুণ্ডু। রিট আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

বিজ্ঞাপন

পরে আইনজীবী রুহুল কুদ্দুস কাজল বলেন, ‘বিআরটিএ’র প্রতিবেদনে বলা হয়েছে, জাবালে নূর দুই পরিবারকে ৫ লাখ টাকা করে দেবে। এ জন্য তারা সময় চেয়েছিলো, কিন্তু আদালত সময় দেয়নি। এদিকে চালকদের ড্রাইভিং লাইসেন্স কোন যোগ্যতার ভিত্তি দেওয়া হয় এবং সড়কে চলাচলকারীদের নিরাপত্তা নিশ্চিত করতে বিআরটিএ‘র নেওয়া পদক্ষেপের প্রতিবেদন নিয়ে শুনানির জন্য ৭ অক্টোবর দিন ঠিক করেছেন ‘

গত ৩০ জুলাই শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একদল শিক্ষার্থীর ওপর উঠে যায় জাবালে নূর পরিবহনের একটি বাস। এতে দুই শিক্ষার্থী নিহত হন। আহত হন আরও বেশ কয়েকজন শিক্ষার্থী। প্রতিবাদে তখন বেশ কিছু গাড়ি ভাঙচুর করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

এ ঘটনায় হাইকোর্টে রিট দায়ের করেন আইনজীবী রুহুল কদ্দুস কাজল। পরে শুনানি নিয়ে আদালত দুই কোটি টাকা করে ক্ষতিপূরণ দিতে রুল জারি করেন।

বিজ্ঞাপন

আরও পড়ুন: রমিজ উদ্দিনের কাছে আন্ডারপাস নির্মাণের প্রক্রিয়া শুরু

সারাবাংলা/এজেডকে/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন