বুধবার ১৯শে ডিসেম্বর, ২০১৮ ইং , ৫ই পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, ১০ই রবিউস-সানি, ১৪৪০ হিজরী

‘নেতাদের নির্দেশেই নয়াপল্টনে হেলমেট পরে পুলিশের ওপর হামলা’

নভেম্বর ২০, ২০১৮ | ৯:৫১ অপরাহ্ণ

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: বিএনপির নেতাদের নির্দেশেই নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলের নেতাকর্মীরা পুলিশের ওপর হেলমেট পরে হামলা চালিয়েছিল বলে জানিয়েছেন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। তিনি বলেন, নেতাদের নির্দেশেই পুলিশের গাড়ি ভাঙচুর করা হয় ও অগ্নিসংযোগ করা হয়।

মঙ্গলবার (২০ নভেম্বর) দুপুরে ঢাকা মেট্টোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মনিরুল বলেন, গত ১৪ নভেম্বর নয়াপল্টনে পুলিশের ওপর হামলার ঘটনায় জড়িত ছয় জনকে গ্রেফতার করা হয়েছে। তারা সবাই বিএনপির ছাত্রসংগঠনের সঙ্গে যুক্ত। এই হামলার ঘটনায় জড়িত ছাড়া আর কাউকে গ্রেফতার বা হয়রানি করা হচ্ছে না।

গ্রেফতার ছয় জন হলেন— শাহজাহানপুর থানা ছাত্রদলের সভাপতি পদপ্রার্থী এইচ কে হোসেন আলী, সাধারণ সম্পাদক সোহাগ ভূইয়া, ছাত্রদলের কেন্দ্রীয় সদস্য আব্বাস আলী, ঢাকা উত্তর ছাত্রদলের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রবিন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের যুগ্ম সম্পাদক জাকির হোসেন উজ্জল ও তিতুমীর কলেজ শাখা ছাত্রদলের সহসভাপতি মাহাবুবুল আলম।

মনিরুল ইসলাম বলেন, সেদিনের ঘটনা ছিল পূর্বপরিকল্পিত। ওই হামলার মাধ্যমে পুলিশকে উসকানি দিয়ে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করে রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে বিএনপির নেতারা কর্মীদেরকে হেলমেট পরে হামলার নির্দেশ দিয়েছিলেন। তাদের নির্দেশ ছিল— হেলমেট পরে যাও, কেউ চিনতে পারবে না।

সিটিটিসি প্রধান বলেন, আমরা চাইলেই ১০ মিনিটের মধ্যে পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে নিয়ে আসতে পারতাম। কিন্তু পেশাদারিত্ব বজায় রেখে অত্যন্ত ধৈর্যের সঙ্গে সংঘাত এড়াতে কাজ করেছি।

এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মনিরুল ইসলাম বলেন, কেউ কোনো ধরনের নাশকতা করতে চাইলে তাদের আইনের আওতায় আনা হবে এবং এটি করা হবে ধৈর্যের সঙ্গে। নয়াপল্টনের ঘটনায় জড়িতদের যেভাবে গ্রেফতার করা হয়েছে, এর মাধ্যমে সেই প্রমাণই আমরা দিয়েছি।

এর আগে, নিরাপদ সড়কের দাবিতে রাজধানীর শিক্ষার্থীদের আন্দোলনের সময় হেলমেট পরিহিত কিছু ব্যক্তির সাংবাদিকদের ওপর হামলাকারীদের কেন গ্রেফতার করা হচ্ছে না— এমন প্রশ্নের জবাবে সিটিটিসি প্রধান বলেন, তাদেরও গ্রেফতারের চেষ্টা চলছে। তাদেরকেও আইনের আওতায় আনা হবে।

সারাবাংলা/এসএইচ/টিআর

Tags:

‘নেতাদের নির্দেশেই নয়াপল্টনে হেলমেট পরে পুলিশের ওপর হামলা’
‘নেতাদের নির্দেশেই নয়াপল্টনে হেলমেট পরে পুলিশের ওপর হামলা’
‘নেতাদের নির্দেশেই নয়াপল্টনে হেলমেট পরে পুলিশের ওপর হামলা’