মঙ্গলবার ২১ আগস্ট, ২০১৮, ৬ ভাদ্র, ১৪২৫, ৯ জিলহজ্জ, ১৪৩৯

EID MUBARAK

নয় পরিচালকের ভাই ব্রাদার এক্সপ্রেস

জুলাই ১৮, ২০১৮ | ২:১৮ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

জনপ্রিয় নির্মাতা মোস্তফা সারয়ার ফারুকী। দেশ ছাড়িয়ে যার সুনাম রয়েছে আন্তর্জাতিক অঙ্গনেও। জনপ্রিয় এই নির্মাতার সঙ্গে সহকারী হিসেবে কাজ করেছেন অনেকেই। তাদের অনেকেই জনপ্রিয় নির্মাতা হিসেবে ইতিমধ্যেই জায়গা করে নিয়েছেন।

তারা নিজেরা নিজেদের মতো কাজে ব্যস্ত থাকার কারণে একসঙ্গে আর কাজ করার সুযোগ হয়ে ওঠেনা। তবে এবার তাদের এক ছাতার নিচে এনে ঈদের জন্য আটটি নাটক নির্মাণ করার উদ্যোগ নেয়া হয়েছে। যার তত্ত্বাবধানে থাকছেন স্বয়ং ফারুকী। এই উদ্যোগের নাম রাখা হয়েছে ‘ভাই ব্রাদার এক্সপ্রেস’। আটটি নাটকের মধ্যে রয়েছে মোস্তফা সারয়ার ফারুকীর ‘আয়েশা’, রেদওয়ান রনির ‘পাতা ঝরার দিন’, আশফাক নিপুনের ‘সোনালী ডানার চিল, আব্দুল্লাহ আল মুক্তাদির ও ফাহাদ খানের পরিচালনায় ‘পাতলা খান লেনে বাঘ আসিয়াছিল’, নাজমুল নবীন ও মাহমুদুল হাসান আদনান এর ‘আজকে না হয় ভালোবাসো’ এবং মোমিন বিশ্বাস ও লোটাস মজুমদার পরিচালিত ‘লিটনের গরিবি ফ্ল্যাট’।

তাদের নির্মিত সবগুলো নাটক প্রচার হবে চ্যানেল আই এর পর্দায়। আজ বুধবার (১৮ জুলাই) রাজধানীর তেজগাঁওয়ে চ্যানেল আই কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চ্যানেল আই এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, মোস্তফা সারয়ার ফারুকীসহ ভাই ব্রাদার এক্সপ্রেস এর অন্যান্য নির্মাতারা।

স্বাগত বক্তব্যে ফরিদুর রেজা সাগর বলেন, ‘চ্যানেল আইয়ের প্রতি মোস্তফা সরয়ার ফারুকীর ভালোবাসা আছে। যার কারণে বড় কোন কাজের ক্ষেত্রে তিনি এই চ্যানেলকে বেছে নেন। আমি আশাকরি নাটকগুলো দর্শক নন্দিত হবে।’

মোস্তফা সরয়ার ফারুকী বলেন, ‘আমি অনেকদিন টেলিভিশনে কাজ করিনি। চ্যানের আইয়ের সঙ্গে আমার সম্পর্ক পারিবারিক। টেলিভিশনে গতবার ভাই ব্রাদারদের নিয়ে এমন একটি কাজ করেছিলাম। সেটা সফল হয়েছিল। ফিল্মমেকাররা গল্প বলার জন্য টেলিভিশন ও অনলাইনকে মাধ্যম হিসেবে বেঁছে নিচ্ছে। আমরা চেষ্টা করেছি ভালোকিছু করার। দর্শকদের সাথে সম্পৃক্ত থাকার প্রয়াস সফল হবে বলে মনে করি।’

ছবি: আশীষ সেনগুপ্ত

সারাবাংলা/আরএসও/পিএ

Tags: ,

নয় পরিচালকের ভাই ব্রাদার এক্সপ্রেস
নয় পরিচালকের ভাই ব্রাদার এক্সপ্রেস