মঙ্গলবার ২৩শে অক্টোবর, ২০১৮ ইং , ৮ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ১২ই সফর, ১৪৪০ হিজরী

পথ চাওয়াতেই আনন্দ

ফেব্রুয়ারি ১০, ২০১৮ | ৫:১৪ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট ডেস্ক: 

প্রকাশিত হলো জনপ্রিয় সংগীত শিল্পী কমলিকা চক্রবর্তীর গানের অ্যালবাম ‘পথ চাওয়াতেই আনন্দ’। এটি কমলিকার দ্বিতীয় গানের অ্যালবাম। রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অ্যালবামটির মোড়ক উন্মোচন করেন সংস্কৃতিমন্ত্রী জনাব আসাদুজ্জামান নূর।

অনুষ্ঠানে সংস্কৃতিমন্ত্রী বলেন, ‘তরুণ সমাজ থেকে সন্ত্রাস ও জঙ্গীবাদের প্রকোপ দূর করতে বাংলার আবহমান সংস্কৃতি চর্চার কোনো বিকল্প নেই। আর সেকারণেই দেশের আবহমান ঐতিহ্যকে নতুন প্রজন্মের কাছে ছড়িয়ে দিতে হবে।’

দুই বাংলার মাঝে সীমানা প্রাচীর থাকলেও তার সংস্কৃতিতে কোনো সীমানা প্রাচীর নেই উল্লেখ করে তিনি দেশের জনপ্রিয় ও বরেণ্য সংগীতশিল্পীদের বাংলা সংস্কৃতির প্রচারে এগিয়ে আসারও পরামর্শ দেন।

মলয় দাসের সঙ্গীতায়োজনে ‘গানের ডালি’র প্রযোজনায় প্রকাশিত হয়েছে ‘পথ চাওয়াতেই আনন্দ’। এর আগে কমলিকার প্রথম অ্যালবাম ‘রবিকথা’ প্রকাশ করে কলকাতার রাগা মিউজিক।

অ্যালবামটি প্রসঙ্গে কমলিকা চক্রবর্তী বলেন, ‘খুব যত্ন নিয়ে রবীন্দ্র সংগীতগুলোর কথা বুঝে অনুভূতি দিয়ে গাওয়ার চেষ্টা করেছি, আশা করছি বাংলা ভাষাভাষি সকল সংগীতপ্রেমীর ভালো লাগবে।’

অ্যালবামটিতে ‘আমার এই পথ চাওয়াতেই আনন্দ’ গানটি ছাড়াও ‘যেদিন পড়বে না মোর’, ‘আমার হিয়ার মাঝে’, ‘যদি জানতেম’, ‘অনেক দিনের মনের মানুষ’সহ মোট দশটি গান রয়েছে।

সারাবাংলা/টিএস

পথ চাওয়াতেই আনন্দ
পথ চাওয়াতেই আনন্দ
পথ চাওয়াতেই আনন্দ