মঙ্গলবার ২১ আগস্ট, ২০১৮, ৬ ভাদ্র, ১৪২৫, ৮ জিলহজ্জ, ১৪৩৯

পদত্যাগের পর নতুন ক্লাবে ম্যারাডোনা

মে ১৬, ২০১৮ | ৫:১৪ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক ।।

আল ফুজাইরার নামটা বেশ আলোচনায় ছিল আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর দিয়েগো ম্যারাডোনার জন্য। সংযুক্ত আরব আমিরাতের দ্বিতীয় বিভাগের এই দলটিতে কোচ হিসেবে যোগ দিয়েছিলেন ম্যারাডোনা। তবে, দলকে প্রথম বিভাগে তোলার চ্যালেঞ্জ নিয়ে ব্যর্থ হন তিনি। আর এরপরই আরব আমিরাতের দলটির কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন এই কিংবদন্তি আর্জেন্টাইন। আল ফুজাইরাহর কোচের পদ থেকে সরে দাঁড়ানোর পর এবার নতুন ক্লাবে দেখা যাবে আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তিকে।

বেলারুশের শীর্ষ সারির ক্লাব ডাইনামো ব্রেস্টের চেয়ারম্যান হিসেবে যোগ দিয়েছেন ম্যারাডোনা। তার সঙ্গে ৩ বছরের চুক্তি করেছে দেশটির প্রিমিয়ার লিগের অষ্টম স্থানে থাকা ক্লাবটি। রাশিয়া বিশ্বকাপের পর নতুন ক্লাবের দায়িত্ব নিতে যাচ্ছেন ম্যারাডোনা। মূলত ক্লাবটির কৌশলগত উন্নতিতে তিনি কাজ করবেন।

গত বছরের মে মাসে আমিরাতের দ্বিতীয় বিভাগের দল ফুজাইরার দায়িত্ব নিয়েছিলেন বিশ্বকাপ জয়ী এই অধিনায়ক। এর আগে তিনি কাজ করেছেন আরব আমিরাতের প্রথম বিভাগের দল আল ওয়াসলে। ২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত আর্জেন্টিনার কোচ হিসেবেও কাজ করেছেন ম্যারাডোনা। আল ফুজাইরাকে সরাসরি প্রথম বিভাগে তুলতে না পারার ব্যর্থতা নিয়ে কোচ হিসেবে থাকতে চাননি ম্যারাডোনা। আরব আমিরাতের দ্বিতীয় বিভাগ ফুটবলের পয়েন্ট টেবিলের তৃতীয় স্থান নিয়েই সন্তুষ্ট থাকতে হয় আল ফুজাইরাকে। পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা দুই দল সরাসরি সুযোগ পাবে আরব আমিরাতের প্রথম বিভাগ ফুটবল ‘প্রো-লিগ’-এ।

আর্জেন্টাইন কিংবদন্তি এর আগে আরব আমিরাতেরই ক্লাব আল ওয়াসলের কোচ ছিলেন। তখন এক গবেষণায় দেখা গিয়েছিল, সাফল্য না পেলেও ম্যারাডোনার সুবাদে আন্তর্জাতিক গণমাধ্যমে অনেক বেশি প্রচার পেয়েছিল আল ওয়াসল। ২০১১ সালে আল ওয়াসলে যোগ দেওয়ার ১৪ মাস পর বরখাস্ত হয়েছিলেন ম্যারাডোনা। ২২ ম্যাচের মাত্র ৭টি জিতেছিলেন। আল ফুজাইরার কোচ হিসেবেও ব্যর্থ হন আর্জেন্টিনা জাতীয় দলের সাবেক কোচ। এবার দেখার পালা বেলারুশের ক্লাবটিতে তিনি কতদিন টিকতে পারেন।

সারাবাংলা/এমআরপি

পদত্যাগের পর নতুন ক্লাবে ম্যারাডোনা
পদত্যাগের পর নতুন ক্লাবে ম্যারাডোনা