বুধবার ১৯শে ডিসেম্বর, ২০১৮ ইং , ৫ই পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, ১০ই রবিউস-সানি, ১৪৪০ হিজরী

পদত্যাগে ‘রাজি’ ভিকারুননিসার গভর্নিং বডির সভাপতি

ডিসেম্বর ৬, ২০১৮ | ২:৩৭ অপরাহ্ণ

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: প্রতিষ্ঠানের স্বার্থ বিবেচনায় প্রয়োজনে পদত্যাগ করতে রাজি আছেন বলে জানিয়েছেন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সভাপতি গোলাম আশরাফ তালুকদার।

তিনি বলেন, ‘প্রতিষ্ঠানের বৃহত্তর স্বার্থে আমাকে পদত্যাগ করতে হলে তা করতে প্রস্তুত আমি।’

আরও পড়ুন: অরিত্রীর আত্মহত্যা: ভিকারুননিসার শ্রেণিশিক্ষক গ্রেফতার

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) দুপুর দেড়টার দিকে বেইলে রোডে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ সিদ্ধেশ্বরী শাখায় সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

সোমবার (৩ ডিসেম্বর) ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনার পর থেকেই স্কুল কর্তৃপক্ষ চাপের মুখে রয়েছে। এরই মধ্যে অধ্যক্ষসহ স্কুলের প্রভাতী শাখার প্রধান শিক্ষক জিনাত আরা ও ক্লাসটিচার হোসনে আরাকে বরখাস্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলার নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তাদের তিন জনের বিরুদ্ধে মামলাও দায়ের হয়েছে। ঢাকা শিক্ষা বোর্ডের পক্ষ থেকে বলা হয়েছে, এ ঘটনায় প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদও দায় এড়াতে পারে না।

আরও পড়ুন: আন্দোলনের প্রস্তুতি নিচ্ছেন ভিকারুননিসার শিক্ষকরা

বৃহস্পতিবার স্কুল অ্যান্ড কলেজটির গভর্নিং বডির সভাপতি গোলাম আশরাফ তালুকদার স্কুল পরিদর্শন করেন। পরে দুপুরে এক ব্রিফিংয়ে ওই ঘটনার জের ধরে শিক্ষার্থীদের বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে কথা বলেন তিনি।

শিক্ষার্থীদের দাবিগুলোর মধ্যে অন্যতম, অরিত্রীর মা-বাবার কাছে স্কুল কর্তৃপক্ষকে ক্ষমা চাইতে হবে। এ দাবি মেনে নেওয়া হয়েছে জানিয়ে গোলাম আশরাফ তালুকদার বলেন, এটি একটি মর্মান্তিক ঘটনা। এ ঘটনায় আমরা অরিত্রীর মা-বাবার কাছে ক্ষমাপ্রার্থনা করছি। আর যেন কোনো মায়ের বুক খালি না হয়, সেটাই আমরা কামনা করছি।

গভর্নিং বডিকে পদত্যাগ করতে শিক্ষার্থীদের দাবির প্রতি দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, স্কুলের অধ্যক্ষ পদাধিকারবলে গভর্নিং বডির সদস্য সচিব। গভর্নিং বডির কোনো বৈঠক আহ্বান তাকেই করতে হয়। তিনি যেহেতু এখন নেই, তাই নতুন একজনকে সদস্য সচিবের দায়িত্ব দেওয়া হবে। তিনি বৈঠক আহ্বান করলে সেই বৈঠকে গভর্নিং বডির সবার পদত্যাগের বিষয়টি আলোচনায় তুলব। তবে ব্যক্তিগতভাবে আমি স্কুলের বৃহত্তর স্বার্থে পদত্যাগ করতে প্রস্তুত।

আগামীকাল শুক্রবার থেকে পরীক্ষা ও রোববার থেকে নিয়মিত ক্লাস শুরুর কথা উল্লেখ করে সবাইকে ক্লাসে ফিরে আসার আহ্বান জানান গোলাম আশরাফ তালুকদার। তিনি বলেন, এ ঘটনায় সম্ভাব্য সব ধরনের ব্যবস্থা নেওয়া হচ্ছে। শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানাব, শিক্ষার পরিবেশ নিশ্চিত করতে সবাই যেন ক্লাসে ফিরে আসে।

সারাবাংলা/এমএস/টিআর

আরও পড়ুন

ভিকারুননিসার মামলা তদন্ত করবে ডিবি

ভিকারুননিসা অধ্যক্ষসহ ৩ জনের বিরুদ্ধে প্রতিবেদন ৯ জানুয়ারি

অরিত্রী আত্মহত্যার আগে ভিকারুননিসার প্রিন্সিপালের কক্ষে (ভিডিও)

ভিকারুননিসার ৩ শিক্ষক বরখাস্ত, বিভাগীয় মামলার নির্দেশ

ভিকারুননিসায় ক্লাস-পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য বন্ধ

Tags:

পদত্যাগে ‘রাজি’ ভিকারুননিসার গভর্নিং বডির সভাপতি
পদত্যাগে ‘রাজি’ ভিকারুননিসার গভর্নিং বডির সভাপতি
পদত্যাগে ‘রাজি’ ভিকারুননিসার গভর্নিং বডির সভাপতি