শুক্রবার ২০ এপ্রিল, ২০১৮ , ৭ বৈশাখ, ১৪২৫, ২ শাবান, ১৪৩৯

পাকিস্তানকে হারিয়ে দিল আফগানিস্তান যুবারা

জানুয়ারি ১৩, ২০১৮ | ১:২৪ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক

কয়েকদিন আগেই এসিসি অনূর্ধ্ব ১৯ কাপে আফগানিস্তান হারিয়েছে পাকিস্তানকে। এবার আবার প্রমাণ করলো এই জয় ফুলক ছিল না। শনিবার(আজ) অ-১৯ বিশ্বকাপের ডি গ্রুপের প্রথম ম্যাচে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়েছে আফগানিস্তান।

উদ্বোধনী দিনে পাকিস্তানের মুখোমুখি হয় আফগানিস্তান। শুরুতে ব্যাটিংয়ে নেমে ৪৭ ওভার ৪ বল খেলে ১৮৮ রান তোলে পাকিস্তান। জবাবে ১৫ বল হাতে রাখেই ৫ উইকেটে জিতে যায় আফগান দল।

রোহাইল নাজির ৯ বাউন্ডারিসহ সর্বোচ্চ ৮১ রান তোলেন। আলী যারব আসিফ ৩০ ও মোহাম্মদ তাহা করেন ১৭ রান। পাকিস্তানের পক্ষে আজমাতুল্লাহ ও কাইস আহমেদ ৩ টি ও নাভিন-উল-হক নেন দুটি উইকেট। জাহির খান ও নাসির ওয়াদাত একটি করে উইকেট পান।

আফগানিস্তান দলের পক্ষে সর্বোচ্চ রান করেন রাসুলি, ৪ টি বাউন্ডারি ও ওভার বাউন্ডারিতে ৭৬ রান করেন তিনি। ইকরাম আলী ৪৬ ও গুরবাজ করেন ৩১ রান। পাকিস্তানের হয়ে হাসান খান নেন দুটি উইকেট। মোহাম্মদ তাহা ও শাহীন শাহ আফ্রিদি তোলেন একটি করে উইকেট।

অন্যদিকে বি গ্রুপের দ্বিতীয় ম্যাচে পাপুয়া নিউ গিনিয়াকে ১০ উইকেটে হারিয়েছে জিম্বাবুয়ে। পাপুয়া নিউ গিনিয়ার দেয়া ৯৫ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে কোনো উইকেট না হারিয়েই জয় তুলে নেয় জিম্বাবুয়ে অ-১৯ দল। জিম্বাবুয়ের ওয়েলসি করেন ৫৩ ও গ্রেগরি করেন ৪১ রান।

সারাবাংলা/এসএন/এএম

আরও পড়ুন