মঙ্গলবার ১৩ই নভেম্বর, ২০১৮ ইং , ২৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

পাকিস্তানকে হারিয়ে সাফের ফাইনালে ভারত

সেপ্টেম্বর ১২, ২০১৮ | ৯:৪৩ অপরাহ্ণ

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

ঢাকা: এটা বুঝি আগেই জানতো ভারত। তাই সাফের জন্য তারা পাঠিয়ে দিয়েছে অনূর্ধ্ব-২৩ দলকে। কাজের কাজ করেও ফেলেছে তারা। গ্রুপ পর্বে টানা জয়ের পর সাফ সুজুকি কাপের সেমি ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়ে সাফের ফাইনালে পা রেখেছে তারা। সেখানে মালদ্বীপের সঙ্গে খেলবে আকাশিরা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যায় শুরু হওয়া ম্যাচে পাকিস্তানকে ৩-১ ব্যবধানে হারিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

যে কোন খেলাই ভারত-পাকিস্তান দ্বৈরথ মানে অন্যকিছু। গ্রুপ পর্বে দুই জয়ে সেমিতে পা রাখা ভারতের সামনে বাংলাদেশ দলের কাছে হারা পাকিস্তান নাস্তানাবুদ হয়েছে। যদিও প্রথমার্ধ্বে কোনও গোলের দেখা পায়নি দুই দলই।

তবে, দ্বিতীয়ার্ধেই এসে আধিপত্য বজায় রেখে খেলা ভারত লিড পেয়ে যায়। ম্যাচের ৪৯ মিনিটে আশিক কুরুনিয়ানের পাস থেকে সিক্স ইয়ার্ডের বাঁ প্রান্ত থেকে নিখুত গোল করেন মানভীর সিং। ৬৯ মিনিটেই ব্যবধান দ্বিগুন করেন এই স্ট্রাইকার। জোড়া গোলের দ্বিতীয়টি আসে ডান পা থেকে। ভিনিতের কাছ থেকে বল পেয়ে দারুণভাবে বল জালে জড়ান তিনি।

ইনজুরিতে পরায় মানভীর সিংহের বদলে মাঠে বদলি নামেন সুমিত। নেমেই চার মিনিটের মাথায় গোল করে দলকে আরও এক ধাপ এগিয়ে দেন তিনি।

এই যখন পরিস্থিতি, এর পরেই ঘটে যায় গণ্ডগোল। বল দখল নেয়াকে কেন্দ্র করে দুই খেলোয়াড় লাল্লিয়ানজুয়ালি (ভারত) ও মহসিন আলীর (পাকিস্তান) মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। একে অপরকে ধাক্কাধাক্কির ঘটনাও ঘটে। রেফারি তাদের লাল কার্ড দিয়ে মাঠ থেকে বেরিয়ে যাওয়ার পথ দেখিয়ে দেন।

এরপরে অবশ্য সান্ত্বনাসূচক গোল দেয় পাকিস্তান। ডি বক্সের ভেতর থেকে মোহাম্মদ আলী গতির শট রুখতে পারেন নি ভারতের গোলরক্ষক ভিশাল কেইথ (৩-১)।

এ জয়ে ফাইনালে পৌঁছে গেল ভারত। আর সাফ স্বপ্ন অধরাই থেকে গেলো পাকিস্তানের। আগামী ১৫ সেপ্টেম্বর একই ভেন্যুতে মালদ্বীপের সঙ্গী ভারত। এর আগে গ্রুপ পর্বে ভারত মালদ্বীপকে ২-০ ব্যবধানে হারিয়েছিল।

সারাবাংলা/জেএইচ

Tags: , ,

পাকিস্তানকে হারিয়ে সাফের ফাইনালে ভারত
পাকিস্তানকে হারিয়ে সাফের ফাইনালে ভারত
পাকিস্তানকে হারিয়ে সাফের ফাইনালে ভারত