বিজ্ঞাপন

পুনঃনির্বাচন নিয়ে ভিপি নুরের বক্তব্যে ধোঁয়াশা

March 12, 2019 | 3:22 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন নিয়ে নবনির্বাচিত ভিপি নুরুল হক নুরের বক্তব্যে অস্পষ্টতা তৈরি হয়েছে। সাধারণ ছাত্র অধিকার পরিষদ প্যানেল থেকে নির্বাচিত নুর একবার ডাকসুর পুনঃনির্বাচন দাবি করলেও পরবর্তীতে ভিপি বাদে বাকি পদগুলোতে নির্বাচন চেয়েছেন।

এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে মঙ্গলবার (১২ মার্চ) রুদ্ধদ্বার বৈঠকে বসেছে নুরসহ পুনঃনির্বাচনের দাবি করা সব প্রার্থীরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে এই বৈঠক অনুষ্ঠিত হচ্ছে।

তবে ডাকসু নির্বাচন নিয়ে নূরের যেকোনো বক্তব্যকে ব্যক্তিগত মতামত বলে সারাবাংলার কাছে মন্তব্য করেছে প্রগতিশীল ছাত্র ঐক্যের জিএস প্রার্থী ফয়সাল মাহমুদ এবং স্বতন্ত্র জোটের ভিপি প্রার্থী অরণী সেমন্তি খান।

বিজ্ঞাপন

তবে নুর ও তারা সবাই শিগগিরই এ বিষয়ে ঐক্যমতের সিদ্ধান্ত আসবে বলে জানিয়েছেন দুজনেই।

নির্বাচন বয়কট করা আরেক ভিপি প্রার্থী লিটন নন্দী জানান, এটা ওর (নুরের) ব্যক্তিগত মতামত, উত্তেজনার বশে বলা। কারণ আমাদের আগে বৈঠক হয়নি। আমরা এই নিয়ে সিদ্ধান্ত নিতে আলোচনায় বসেছি।

আধ-ঘণ্টার মধ্যেই সংবাদমাধ্যমকে সিদ্ধান্ত জানানো হবে বলে জানান তিনি।

বিজ্ঞাপন

এর আগে, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন বাতিল করে পুনঃতফসিল ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের দাবিতে টিএসসিতে বিক্ষোভ করছিলো বামপন্থী ছাত্র সংগঠনগুলোর নেতাকর্মীরা। দুপুরে সেখানে সাধারণ ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে যোগ দেন নব নির্বাচিত ভিপি নুর। এসময় ছাত্রলীগের ৫০/৬০ জন নেতাকর্মী অতর্কিতে লাঠিসোটা নিয়ে নুরের ওপর হামলা করে।

পরবর্তীতে, ভোট কারচুপির অভিযোগ এনে ভিপি ছাড়া বাকি পদগুলোতে স্বচ্ছ নির্বাচনের দাবিতে অনির্দষ্টকালের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ে ঘর্মঘট ডাকেন ভিপি নুরুল হক নুর। নুর ও তাদের কর্মীদের ওপর হামলার প্রতিবাদে মিছিল বের করে ছাত্রলীগ বাদে ডাকসু নির্বাচনের সবগুলো প্যানেলের প্রার্থী ও কর্মীরা।

একইদিনে নূর ক্যাম্পাসে ভাষণে বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয় একটি স্ফুলিঙ্গ। এই স্ফুলিঙ্গ নিয়ে খেললে সব পুড়ে ছাড়খাড় হয়ে যাবে। যদি ডাকসু নির্বাচন সুষ্ঠু হতো তবে ছাত্রলীগ বিশ্ববিদ্যালয়ে একটা পোস্টও পেতো না।’

সারাবাংলা/টিএস/এনএইচ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন