সোমবার ২২শে অক্টোবর, ২০১৮ ইং , ৭ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ১২ই সফর, ১৪৪০ হিজরী

পূর্ণাঙ্গ সাইবার ইউনিট পেলো ‘সিআইডি’

অক্টোবর ১১, ২০১৮ | ১০:৫৩ অপরাহ্ণ

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সাংগঠনিক কাঠামোতে ‘সাইবার পুলিশ সেন্টার’ গঠন এবং এর কার্যক্রম পরিচালনার জন্য ৩৪২টি নতুন পদ সৃষ্টি করা হয়েছে। বৃহস্পতিবার (১১ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে জারিকৃত এক প্রজ্ঞাপনে এসব তথ্য দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

সিআইডির সিনিয়র এএসপি শারমিন জান্নাত জানান, এর মধ্যে স্থায়ী ভাবে ৩০টি ক্যাডার পদ ও ৩১২টি অস্থায়ী পদসহ এই প্রজ্ঞাপনে ৪২টি যানবাহন দেওয়ার নির্দেশ জারি করে প্রজ্ঞাপন জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

এর মধ্যে থাকছে- একজন ডিআইজি, অতিরিক্ত ডিআইজি দুইজন, এসপি ৩ জন (পুলিশ সুপার, অতিরিক্ত এসপি (পুলিশ সুপার) ৬ জন, এএসপি ১৮ জন, ইনস্পেক্টর ৪৫ জন, উপ-পরিদর্শক (এসআই) ১৪০ জন, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ৩০ জন, কনস্টেবল ৭৫ জন, সর্বমোট ৩২০ জন। এছাড়াও প্রশাসনিক কর্মকর্তা, সিস্টেম এনালিস্ট, প্রোগ্রামার, মেইন্টেইন্স ইঞ্জিনিয়ার, কম্পিউটার অপারেটরসহ অন্যান্য ২০ জন।

সাইবার পুলিশ সেন্টার গঠনের জন্য জিপ ১২টি, পিকআপ ১৪টি, মাইক্রোবাস একটি, বড় বাস একটি, মিনিবাস একটি, মোটরসাইকেল ২০টি সর্বমোট ৪২টি যানবাহন সরবরাহ করা হবে বলে প্রজ্ঞাপনে বলা হয়েছে।

সারাবাংলা/এসএইচ/এমও

Tags: ,

পূর্ণাঙ্গ সাইবার ইউনিট পেলো ‘সিআইডি’
পূর্ণাঙ্গ সাইবার ইউনিট পেলো ‘সিআইডি’
পূর্ণাঙ্গ সাইবার ইউনিট পেলো ‘সিআইডি’