রবিবার ২৭ মে, ২০১৮ , ১৩ জ্যৈষ্ঠ, ১৪২৫, ১০ রমযান, ১৪৩৯

প্যারিসে যুব ইউনিয়নের আয়োজনে ‘অমর একুশে বইমেলা’

ফেব্রুয়ারি ১৩, ২০১৮ | ৫:৪১ অপরাহ্ণ

অনুপম বড়ুয়া টিপু, প্যারিস

অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ফ্রান্সের রাজধানী প্যারিসে শুরু হতে যাচ্ছে ‘অমর একুশে বইমেলা’। ‘শিক্ষা-সংস্কৃতি-ভাষার মর্যাদা রক্ষায় একুশের চেতনায় জেগে ওঠো বিশ্ব তারুণ্য’স্লোগানে চতুর্থবারের মতো এ আয়োজন করেছে প্যারিস যুব ইউনিয়ন।

আগামী ১৮ ফেব্রুয়ারি রোববার দিনব্যাপী এই মেলা অনুষ্ঠিত হবে। বিকেল ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত থাকবে মেলার ব্যপ্তিকাল। প্যারিসের বাঙালি অধ্যুষিত এলাকা গ্যারে ডি লেস্তে মেট্রোর পাশে ১৮ প্যাসেজ দুবাইল এলাকায় এই আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ যুব ইউনিয়ন ফ্রান্স শাখার বরাতে জানা যায়, মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন চলচ্চিত্রকার ও প্রযোজক আমিরুল আরহাম, বিশেষ অতিথি থাকবেন ফরাসি লেখিকা লিয়েসেল সিসিফার। এছাড়া টেলিকনফারেন্সের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন বাংলাদেশ যুব ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সভাপতি হাসান হাফিজুর রহমান ও যুব ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হাফিজ আদনান।

যুব ইউনিয়নের ফ্রান্স শাখার সভাপতি রামেন্দু কুমার চন্দ জানিয়েছেন, মেলায় থাকবে বিভিন্ন সাংস্কৃতিক পরিবেশনাও। সংগঠনটির ফ্রান্স শাখার শিল্পীসহ স্থানীয় শিল্পীদের পরিবেশনায় মেলা মুখর থাকবে বলে ফ্রান্সের সব বাংলা ভাষাভাষীদের মেলায় আমন্ত্রণ জানিয়েছেন তিনি।

সারাবাংলা/এসবি

আরও পড়ুন