রবিবার ২১শে অক্টোবর, ২০১৮ ইং , ৬ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ১০ই সফর, ১৪৪০ হিজরী

প্রত্যাবর্তনটা সুখকর হয়নি ছন্দহীন সেরেনার

ডিসেম্বর ৩১, ২০১৭ | ৩:০৩ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক

প্রথম সন্তানের জননী হওয়ার স্বাদ পূরণ হয়েছে সেরেনা উইলিয়ামসের। যদিও সন্তানের জন্ম দিতে টেনিস কোর্টের বাইরে ছিলেন প্রায় ১১ মাস! প্রত্যাবর্তনটা সুখকর হলো না সেরেনার। কন্যা সন্তানের মা হওয়ার পর কোর্টে ফিরেই হারের স্বাদ পেলেন যুক্তরাষ্ট্রের কৃষ্ণকলি।

প্রত্যাবর্তনের ম্যাচ সেরেনা খেলেছেন আবুধাবিতে। মুবাদালা ওয়ার্ল্ড টেনিস চ্যাম্পিয়নশিপে হেলেনা ওস্তাপেঙ্কোর বিপক্ষে ৩-১ সেটে হেরে যান সাবেক এই শীর্ষ তারকা।

যদিও এটি ছিল প্রীতি ম্যাচ। দীর্ঘ সময় কোর্টের বাইরে থাকায় ছন্দ ছিল না সেরেনার। ওস্তাপেঙ্কোর কাছে হেরেছেন ৬-২, ৩-৬ (১০-৫) গেমে।

সেরেনা গত মৌসুমের প্রথম গ্র্যান্ডস্লাম অস্ট্রেলিয়ান ওপেন জিতেই জানান দেন অন্তঃসত্ত্বার কথা। সেপ্টেম্বরে প্রথম কন্যা সন্তানের মা হন তিনি। মেলবোর্নে ২৩তম মেজর শিরোপা জেতার পরও দীর্ঘ সময় কোর্টে না থাকায় র‌্যাংকিংয়ে পিছিয়ে আছেন সেরেনা। বর্তমানে অবস্থান করছেন ২২তম স্থানে। তবে পিছিয়ে থাকাতে ওয়াইল্ড কার্ড নিয়ে খেলতে হবে না তাকে। ইতোমধ্যে টুর্নামেন্ট ঘোষিত তালিকায় নাম আছে তার।

আসন্ন অস্ট্রেলিয়ান ওপেনে তার নাম থাকলেও সেখানে খেলা নিয়ে নিশ্চিত নন সাবেক এক নম্বর তারকা সেরেনা। তিনি জানান, ‘আমি এখনও জানি না প্রস্তুতি আছে কি নেই। তবে কোচের সঙ্গে বসে সব কিছু বিশ্লেষণের পরেই বোঝা যাবে। ফিরলে অবশ্যই আমি চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়ে ফিরবো।’

আবুধাবিতে ম্যাচ শুরুর আগে সেপ্টেম্বরে পৃথিবীর মুখ দেখা কন্যা সন্তানকে দর্শকদের সামনে পরিচয় করিয়ে দেন সেরেনা। প্রত্যাবর্তন ম্যাচে হেরে গেলেও নিজের পারফরম্যান্স নিয়ে সন্তুষ্ট টেনিসের এই কুইন।

সারাবাংলা/এমআরপি

প্রত্যাবর্তনটা সুখকর হয়নি ছন্দহীন সেরেনার
প্রত্যাবর্তনটা সুখকর হয়নি ছন্দহীন সেরেনার
প্রত্যাবর্তনটা সুখকর হয়নি ছন্দহীন সেরেনার