সোমবার ১৭ই ডিসেম্বর, ২০১৮ ইং , ৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, ৮ই রবিউস-সানি, ১৪৪০ হিজরী

প্রথম ফিফটিতেই ম্যাচ সেরা লিটন

আগস্ট ৬, ২০১৮ | ১১:১১ পূর্বাহ্ণ

।। স্পোর্টস ডেস্ক ।।

সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ব্যাট হাতে করেছিলেন ২৪, এরপর করেছিলেন ১ রান। আগের ম্যাচে ব্যাট হাতে একেবারেই নিষ্প্রভ থাকলেও সিরিজ নির্ধারণী ম্যাচে দারুণভাবে জ্বলে উঠে লিটন দাসের ব্যাট। ৩২ বলে ছয়টি চার আর তিনটি ছক্কায় এই ওপেনার করেন ৬১ রান।

বাংলাদেশ বৃষ্টি আইনে উইন্ডিজকে হারায় ১৯ রানের ব্যবধানে। ফলাফল তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ জয়ী ২-১ ব্যবধানে। ম্যাচ সেরা লিটন দাস।

ছোটো ক্যারিয়ারে তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান লিটন টেস্ট খেলেছেন ১০টি, ১৭ ইনিংসে তিনবার হাফ-সেঞ্চুরির দেখা পান। ইনিংস সর্বোচ্চ ছিল ৯৪ রান। ১২ ওয়ানডেতে তার কোনো হাফ-সেঞ্চুরি নেই। ১৫তম টি-টোয়েন্টি খেলতে নেমে দেখা পেলেন প্রথম হাফ-সেঞ্চুরি। টি-টোয়েন্টিতে এর আগে লিটনের সর্বোচ্চ রান ছিল ৪৩। চলতি বছর কলম্বোয় নিদাহাস ট্রফিতে ভারতের বিপক্ষে ৪৩ রানের ইনিংসটি খেলেন তিনি।

আজ উদ্বোধনী জুটিতে তামিমকে সঙ্গী করে মাত্র ৪.৪ ওভারে লিটন তুলে ফেলেন ৬১ রান। লিটনের চমৎকার হাফ-সেঞ্চুরির ওপর ভর করে ওয়েস্ট ইন্ডিজের সামনে ১৮৫ লক্ষ্য দেয় বাংলাদেশ। টি-টোয়েন্টিতে ক্যারিবীয়দের বিপক্ষে এটিই বাংলাদেশের দলীয় সর্বোচ্চ সংগ্রহ। জবাবে, ব্যাট করতে নেমে ১৭.১ ওভারে ৭ উিইকেট হারিয়ে উইন্ডিজরা তোলে ১৩৫ রান। এরপর বৃষ্টি শুরু হয়। আর কোনো বল মাঠে না গড়ালে বৃষ্টি আইনে ক্যারিবীয়ানদের ১৯ রানে হারায় টাইগাররা।

ম্যাচ শেষে লিটন জানান, দলের জয়ের পর এটা অবশ্যই আমার জন্য বড় একটি অর্জন। ওয়েস্ট ইন্ডিজ খুবই ভালো একটি দল। তারা সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন। আজকের উইকেটটি আমাদের দেশের উইকেটের মতোই পেয়েছি। সবশেষে বলবো এটা আমার প্রথম ফিফটি আর এটার জন্য আমি নিজেকে ভাগ্যবান মনে করছি।

সারাবাংলা/এমআরপি

প্রথম ফিফটিতেই ম্যাচ সেরা লিটন
প্রথম ফিফটিতেই ম্যাচ সেরা লিটন
প্রথম ফিফটিতেই ম্যাচ সেরা লিটন