বৃহস্পতিবার ১৭ই জানুয়ারি, ২০১৯ ইং , ৪ঠা মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, ১০ই জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

‘প্রেরণায় নারীর গল্প’ নিয়ে তিন নাটক

জানুয়ারি ৬, ২০১৯ | ৭:৩৪ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

প্রতিকূল পরিস্থিতি অথবা কঠিন জীবন সংগ্রামের মধ্যে দিয়ে যেতে হয় অনেক নারীকে। ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সেসব নারীদের গল্প নিয়ে দ্বিতীয়বারের মতো আরটিভিতে প্রচার হবে ‘প্রেরণায় নারীর গল্প’ শিরোনামে তিনটি নাটক। আর নাটক তিনটি নির্মাণ করবেন তিনজন নারী নির্মাতা। সেই তিনজন নারী নির্মাতা হলেন চয়নিকা চৌধুরী, শ্রাবণী ফেরদৌস ও প্রীতি দত্ত।

রোববার (৬ জানুয়ারি) নির্মাতাদের সঙ্গে এ সংক্রান্ত চুক্তিপত্র স্বাক্ষর অনুষ্ঠিত হয়। আরটিভির পক্ষ থেকে চুক্তিপত্রে স্বাক্ষর করেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান।

সৈয়দ আশিক রহমান বলেন, ‘‘আমরাই প্রথম নারী দিবসকে সামনে রেখে বড় ধরনের আয়োজন, যেমন আলোকিত নারী সম্মাননা প্রদান করি। আমরা সবসময় ব্যতিক্রম কিছু করার চেষ্টা করি। বর্তমান নারীরা অনেক এগিয়ে যাচ্ছে। তার প্রতিফলন সমাজ বাস্তবতায় দেখতে পাচ্ছি আমরা। নারীদের এমন কিছু গল্প আছে যা সমাজের সবার জন্য অনুকরণীয়। সেই সব গল্প দর্শকদের সামনে তুলে ধরার প্রয়াস থেকেই আমরা আয়োজন করছি ‘প্রেরণায় নারীর গল্প’।’’

প্রতিকূল পরিস্থিতি অথবা কঠিন জীবন সংগ্রামের মধ্য দিয়ে যাওয়া নারীদের গল্প ৭০০ শব্দের মধ্যে লিখে পাঠাতে পারেবেন যে কেউ। rtvprogram@rtvbd.tv এই মেইলে পাঠানো যাবে গল্প। লেখা পাঠাতে হবে ২০ জানুয়ারির মধ্যে।

সারাবাংলা/পিএ/পিএম

Tags: ,

‘প্রেরণায় নারীর গল্প’ নিয়ে তিন নাটক
‘প্রেরণায় নারীর গল্প’ নিয়ে তিন নাটক
‘প্রেরণায় নারীর গল্প’ নিয়ে তিন নাটক