বৃহস্পতিবার ১৩ই ডিসেম্বর, ২০১৮ ইং , ২৯শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৫ই রবিউস-সানি, ১৪৪০ হিজরী

প‌রি‌শোধন না ক‌রে পা‌নি সরবরাহ, ১১ জন‌কে জেল-জ‌রিমানা

ফেব্রুয়ারি ২২, ২০১৮ | ১০:৪০ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় প‌রি‌শোধন না ক‌রে পা‌নি সরবরাহ করায় ৯ প্র‌তিষ্ঠান‌কে আড়াই লাখ টাকা জ‌রিমানা এবং ১১ জন‌কে বি‌ভিন্ন মেয়া‌দে কারাদণ্ড দি‌য়ে‌ছে র‌্যাব-১০ এর ভ্রাম্যমাণ আদালত। এ সময় তিন হাজার ৮০০ পা‌নির জার ধ্বংস করা হয়। বৃহস্প‌তিবার (২২ ফেব্রুয়ারি) সারা‌দিনব্যা‌পী র‌্যাব এ অভিযা‌ন চালায়।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম সারাবাংলা‌কে এ বিষয়ে বলেন, “অভিযানে দেখা যায়— ‘ইউনিক ড্রিংকিং ওয়াটার’ নামে ২০১৩ সালে বিএসটিআই-এর লাইসেন্স নেওয়া হয়। তবে ২০১৫ সালে এর মেয়াদ উত্তীর্ণ হলেও আর লাইসেন্স নবায়ন করা হয়নি। পানির কারখানাটিতে প্রবেশ করতেই ল্যাবরেটরি রুম ও পাশেই কেমিস্টদের পোশাক পরিবর্তনের রুম রয়েছে। ভেতরে আধুনিক ফিল্টার মেশিন রয়েছে, কিন্তু ওই সব মেশিনে ফিল্টারের পরিবর্তে বালু পাওয়া গেছে। আর যে সব কে‌মিক্যাল রয়েছে তারও মেয়াদ উত্তীর্ণ। সবকিছুর আড়ালে ফিল্টারের নামে ওয়াসার লাইন থেকে সরাসরি পানি বোত‌লে ক‌রে সরবরাহ কর‌ছে  প্রতিষ্ঠানটি।”

‌তি‌নি আরও বলেন, “সায়েদাবাদ এলাকায় আরেকটি কারখানায় অভিযানে দেখা যায়— ‘বন্ধু হোটেল’ নামে একটি দোকানে হোটেল ব্যবসার আড়ালে ফিল্টার পানির ব্যবসা করে আসছিল। এই পানি কারখানার মালিক ওয়াসার পানি ও বিদ্যুতের সংযোগ চুরি করে পানি সরাসরি ‌বোত‌লে ভ‌রে বিক্রি কর‌ছিল। বন্ধু হোটেল প্রতিষ্ঠানটিকে দেড় বছর আগেও একই অপরাধে দণ্ড দিয়ে সিলগালা করে দেওয়া হয়েছিল।’

সারাবাংলা/এসআর/আইজেকে

প‌রি‌শোধন না ক‌রে পা‌নি সরবরাহ, ১১ জন‌কে জেল-জ‌রিমানা
প‌রি‌শোধন না ক‌রে পা‌নি সরবরাহ, ১১ জন‌কে জেল-জ‌রিমানা
প‌রি‌শোধন না ক‌রে পা‌নি সরবরাহ, ১১ জন‌কে জেল-জ‌রিমানা