শুক্রবার ২০ জুলাই, ২০১৮, ৫ শ্রাবণ, ১৪২৫, ৬ জিলক্বদ, ১৪৩৯

ফাইনালে স্বপ্নভঙ্গ ফেদেরারের

মার্চ ১৯, ২০১৮ | ২:০৪ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক

ইন্ডিয়ান ওয়েলস টেনিস টুর্নামেন্টের ফাইনালে হেরে গেলেন শীর্ষ বাছাই সুইজারল্যান্ডের রজার ফেদেরার। এই ইভেন্টে রেকর্ড ষষ্ঠ শিরোপার মিশনে ফেদেরারের সামনে ছিলেন আর্জেন্টাইন তারকা হুয়ান মার্টিন দেল পোত্রো।

দেল পোত্রো কানাডার মিলোস রাওনিককে ৬-২, ৬-৩ গেমে উড়িয়ে সেমির বাধা পার করেন। ফাইনালের কোর্টে আর্জেন্টাইন তারকা দেল পোত্রোর বিপক্ষে ৪-৬, ৭-৬ (১০-৮) এবং ৬-৭ (২-৭) গেমে হারেন ফেদেরার।

এর আগে ফাইনালে উঠতে ২১ বছর বয়সী ক্রোয়েশিয়ান তারকা বোরনা কোরিককে হারান ফেদেরার। সেমি ফাইনালে ৫-৭, ৬-৪, ৬-৪ গেমের জয়ে ফাইনাল নিশ্চিত করেন বর্তমান চ্যাম্পিয়ন ফেদেরার। সেমিফাইনালে ওঠার পথে ফেদেরারের প্রতিপক্ষ ছিলেন দক্ষিণ কোরিয়ার চ্যাঙ হিওন। ফেদেরার জয় তুলে নেন ৭-৫, ৬-১ গেমে।

এর আগে শেষ ষোলো নিশ্চিতে ফেদেরার হারিয়েছেন সার্বিয়ার ফিলিপ ক্রাজিনোভিককে। সরাসরি সেটে জয় তুলে নেন ফেদেরার। প্রথম সেটে জয় পান ৬-২ ব্যবধানে। আর দ্বিতীয় সেটে জয় তুলে নেন ৬-১ গেমে।

তারও আগে রাউন্ড অব সিক্সটি ফোরে বৃষ্টি বিঘ্নিত ম্যাচের প্রথম সেটে আর্জেন্টিনার অবাছাই ফেদেরিকো ডেলবোনিসকে হারান ফেদেরার। প্রথম সেটে জিতেছিলেন ৬-৩ গেমে। আর দ্বিতীয় সেটে জিতেছিলেন ৭-৬ গেমে।

ইন্ডিয়ান ওয়েলসে পাঁচবার করে শিরোপা জিতেছেন ফেদেরার ও জোকোভিচ। তবে, এই আসরে জোকোভিচ আগেই বিদায় নিলে প্রথম খেলোয়াড় হিসেবে ষষ্ঠ শিরোপা জয়ের হাতছানি ছিল ফেদেরারের সামনে।

সারাবাংলা/এমআরপি

ফাইনালে স্বপ্নভঙ্গ ফেদেরারের
ফাইনালে স্বপ্নভঙ্গ ফেদেরারের