রবিবার ২৩ সেপ্টেম্বর, ২০১৮, ৮ আশ্বিন, ১৪২৫, ১২ মুহররম, ১৪৪০

ফেণীতে কিশোরীকে গণধর্ষণ, আটক ৫

সেপ্টেম্বর ১২, ২০১৮ | ৮:২৫ অপরাহ্ণ

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

ফেনী : ফেনীর সোনাগাজী উপজেলায় এক কিশোরীকে গণধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় অভিযুক্ত চারজনকে আটক করেছে পুলিশ।

এছাড়া এই ঘটনা ধামাচাপা দেওয়ার অভিযোগে স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য ও ওয়ার্ড যুবলীগের সভাপতি মাঈন উদ্দিনকেও আটক করা হয়েছে।

সোমবার (১০ সেপ্টেম্বর) দুপুরে বগাদানা ইউনিয়নে এই ধর্ষণের ঘটনা ঘটে। পরদিন মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) রাতে সোনাগাজী মডেল থানায় ওই কিশোরীর পক্ষে একটি অভিযোগ দায়ের করা হলে রাতেই উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে অভিযুক্ত জয়নাল আবেদিন (২০), নজরুল ইসলাম (২১), আনোয়ার হোসেন (২২) ও অটোরিকশাচালক আলমগীর হোসেনকে (২৩) আটক করে পুলিশ।

কিশোরীর পরিবারের সদস্যরা জানান, সোমবার সকালে ওই কিশোরী ১০ টাকা দরের চাল কিনতে কাজীরহাট থেকে সিএনজিচালিত অটোরিকশা করে বগাদানা ইউপি কার্যালয়ে যায়। চাল নিয়ে ফেরার পথে কাজীরহাট সড়কের আলমপুর এলাকায় পৌঁছলে চালক হঠাৎ অটোরিকশাটি থামান। সেখানে আগ থেকেই দাঁড়িয়ে থাকা তিনজন এগিয়ে এসে চালকের সহায়তায় কিশোরীকে জোর করে পাশের একটি জঙ্গলে নিয়ে যায়। তিনজনের নির্যাতনে একপর্যায়ে কিশোরীটি অচেতন হয়ে পড়ে। একপর্যায়ে আরো দুইজন এসে কিশোরীকে অন্য স্থানে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় কিশোরীর জ্ঞান ফিরে এলে সে অটোরিকশা থেকে লাফিয়ে পালিয়ে যায়। সেখান থেকে কৌশলে বাড়ি গিয়ে বিষয়টি তার মা-বাবাকে জানায়। পরিবারের সদস্যরা সঙ্গে সঙ্গে স্থানীয় ইউপি সদস্য মাঈন উদ্দিনকে ঘটনাটি জানালে তিনি নিজে সমাধান করবেন বলে থানায় যেতে নিষেধ করেন।

কিশোরীর বাবা জানান, বিচারের দাবিতে তাঁরা থানায় যেতে চাইলে মাঈন উদ্দিন বাধা দেন। মামলা করলে আরও বড় ধরনের ক্ষতির হুমকি দিয়ে তাঁদের বাড়িতে অবরুদ্ধ করে রাখেন। পরদিন মঙ্গলবার বিকেল পাঁচটার দিকে ইউপি সদস্য মাঈন উদ্দিন ওই পাঁচজনকে কিশোরীর বাড়িতে ডেকে এনে সালিশ বসান। কারও কোনো কথা না শুনে মাঈন উদ্দিন অভিযুক্তদের নাকে খত ও চড়-থাপ্পড় দিয়ে ভবিষ্যতে এমন কাজ আর না করার অঙ্গীকার নেন। এর মধ্য দিয়েই শেষ হয় সালিশ বৈঠক। ইউপি সদস্যের এমন বিচার না মেনে থানায় গিয়ে একটি অভিযোগ দায়ের করেন কিশোরীর বাবা।

এ বিষয়ে সোনাগাজী মডেল থানার পরিদর্শক (তদন্ত) সুজন হালদার জানান, নির্যাতিতা কিশোরী থানায় একটি অভিযোগ দিয়েছে। এই ঘটনায় ইউপি সদস্যসহ পাঁচজনকে আটক করা হয়েছে। ফেনী সদর হাসপাতালে ওই কিশোরীর শারীরিক পরীক্ষা শেষে জবানবন্দি রেকর্ড করার জন্য আদালতে পাঠানো হবে। মামলা দায়েরের পর আটক পাঁচজনকে ওই মামলায় গ্রেপ্তার দেখানো হবে বলেও জানান তিনি।

সারাবাংলা/এসএমএন

 

Tags: , ,

ফেণীতে কিশোরীকে গণধর্ষণ, আটক ৫
ফেণীতে কিশোরীকে গণধর্ষণ, আটক ৫