বুধবার ১৪ই নভেম্বর, ২০১৮ ইং , ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ৫ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

ফেদেরারের পর নাদালের বিদায়, ফাইনালে জোকোভিচ

জুলাই ১৪, ২০১৮ | ৯:২৬ অপরাহ্ণ

।। স্পোর্টস ডেস্ক ।।

উইম্বলডন থেকে একে একে বিদায় নিলেন রজার ফেদেরার ও রাফায়েল নাদাল। বহুদিন ইঞ্জুরি ও ফর্মহীনতায় ভোগা নোভাক জোকোভিচ পৌঁছে গেলেন গ্র্যান্ড স্লামের ফাইনালে। সেমি ফাইনালে রাফায়েল নাদালকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছেন এই সার্বিয়ান।

১২ বারের গ্র্যান্ড স্লাম জয়ী উইম্বলডনের ফাইনালে পাচ্ছেন দক্ষিণ আফ্রিকার কেভিন অ্যান্ডারসনকে। প্রথমবারের মতো এই টুর্নামেন্টের ফাইনালে খেলছে আফ্রিকান।

১২ নম্বরে থেকে এবার উইম্বলডনে অংশ নেন সার্বিয়ান সুপারস্টার নোভাক জোকোভিচ। সেমিফাইনালে বিশ্বের এক নম্বর টেনিস তারকা স্পেনের রাফায়েল নাদালকে হারিয়ে অনেকদিন পর গ্র্যান্ড স্লামের ফাইনালে উঠেছেন জোকো।

পাঁচ সেটের ম্যারাথন ম্যাচ জোকো জিতেছেন ৬-৪, ৩-৬, ৭-৬ (১১-৯), ৩-৬ এবং ১০-৮ গেমে। শেষ সেটে লড়াইটা ছিল দেখার মতো। গত দুই বছর গ্র্যান্ড স্লাম জেতা হয়নি তার। সবশেষ ২০১৫ সালে গ্র্যান্ড স্লাম জিতেছিলেন এই সার্বিয়ান তারকা।

শুক্রবার (১৩ জুলাই) দুই সেট এগিয়ে থেকে পরের দিন ফের শুরু করেন ম্যাচ। ফিরতি দিনে নাদাল জিতে ম্যাচে সমতা আনেন। শেষ সেট নাটকে পরিণত হয়। ম্যাচ দীর্ঘায়ূ হতে থাকে। শ্বাসরুদ্ধকর সেট ১০-৮ পয়েন্টে জিতে নেন জোকোভিচ।

এ জয়ে উইম্বলডনে পাঁচবারের মতো ফাইনালে গেলেন ৩১ বছর বয়সী এই টেনিস খেলোয়াড়। সঙ্গে চারবার এই গ্র্যান্ড স্লাম জয়ের সামনে দাঁড়িয়ে কেভিন অ্যান্ডারসনের বিপক্ষে মাঠে নামবেন রবিবার (১৫ জুলাই)।

আড়াই ঘণ্টা লড়ে জোকোভিচের বিদায়

সারাবাংলা/জেএইচ

ফেদেরারের পর নাদালের বিদায়, ফাইনালে জোকোভিচ
ফেদেরারের পর নাদালের বিদায়, ফাইনালে জোকোভিচ
ফেদেরারের পর নাদালের বিদায়, ফাইনালে জোকোভিচ