মঙ্গলবার ১৯ মার্চ, ২০১৯ ইং , ৫ চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১০ রজব, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

‘বদলে যাবে বস্ত্র ও পাট শিল্প খাত’

জানুয়ারি ৭, ২০১৯ | ৭:৪২ অপরাহ্ণ

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: বস্ত্র ও পাট শিল্প খাতে নিজের অভিজ্ঞতা থাকায় কাজের মাধ্যমে এই দুই শিল্প খাতকে বদলে দেওয়ার অঙ্গীকার করেছেন সদ্য দায়িত্বপ্রাপ্ত বস্ত্র ও পাট শিল্পমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)।

তিনি বলেন, আমাকে যে দায়িত্ব দেওয়া হয়েছে, এই খাতে আমার অভিজ্ঞতা রয়েছে। তাই আশা করি, বস্ত্র ও পাট শিল্প খাত বদলে যাবে। এই দুই শিল্প খাতের নাম নতুন করে আবার বিশ্ব শিল্পের কাতারে অন্তর্ভুক্ত হবে।

বিজ্ঞাপন

সোমবার (৭ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর সিদ্ধেশ্বরীতে নিজ বাসভবনে সাংবাদিকদের এসব কথা বলেন গোলাম দস্তগীর গাজী। এর আগে, বিকেল ৪টার দিকে রাষ্ট্রপতির সরকারি বাসভবন বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে মন্ত্রিসভার অন্য সদস্যদের সঙ্গে বস্ত্র ও পাট শিল্পমন্ত্রী হিসেবে শপথ নেন তিনি।

প্রথমবারের মতো মন্ত্রিত্ব পাওয়া গোলাম দস্তগীর গাজী বলেন, আমাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে দায়িত্ব দিয়েছেন, আমি তাতে কৃতজ্ঞ। আমি আমার সেরাটা দেওয়ার চেষ্টা করব। দল আমাকে মূল্যায়ন করেছে। আমিও দলের কাছে কৃতজ্ঞ।

নারায়ণগঞ্জ-১ আসন থেকে নির্বাচিত এই সংসদ সদস্য আরও বলেন, বস্ত্র ও পাট শিল্পের উন্নয়নে আমি কাজ করব। আশা করি, এই দুই শিল্প খাত অনেক এগিয়ে যাবে। যেহেতু এই দুই খাতে আমার অভিজ্ঞতা রয়েছে, আশা করি এই খাতগুলোর সমস্যাগুলো শিগগিরই সমাধান করতে পারব।

এ সময় গোলাম দস্তগীর গাজী আরও বলেন, বঙ্গবন্ধুর ডাকে যুদ্ধ করে দেশকে স্বাধীন করেছি। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল সোনার বাংলা গড়ার। কিন্তু আততায়ীরা তাকে সেই সুযোগ দেয়নি। এখন বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে সেই সোনার বাংলা গড়তে আমি কাজ করে যাব।

এ সময় রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও মহিলা লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পাশাপাশি মন্ত্রী হিসেবে শপথ নেওয়ায় রূপগঞ্জের বিভিন্ন শ্রেণিপেশার মানুষ গোলাম দস্তগীর গাজীকে শুভেচ্ছায় সিক্ত করেন।

সারাবাংলা/এসজে/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন